যুক্তরাজ্য যুবদল নেতা নিয়ামুল হক মাক্সিম সন্ত্রাসী হামলায় আহত

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২১ ২০২০, ১২:৪১

যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আফজাল হুসেন ঘোষিত লন্ডন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক নিয়ামুল হক মাক্সিম ইস্টলন্ডনের বেথনাল গ্রীন এলাকায় গতরাত এক হামলায় মারাত্মক আহত হয়ে রয়েল লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে। এই হামলা লন্ডন মহানগর যুবদলের কমিটি গঠন নিয়ে গত মার্চ মাসে সৃষ্ট গ্রুপিং এর জের হতে পারে বলে অনেকেই ধারণা করছেন।

উল্লেখ্য গত মার্চ মাসে যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আফজাল হুসেন লন্ডনে দলের চারটি জোনাল কমিটি পূনর্গঠন করেন। এতে দীর্ঘদিন পর যুক্তরাজ্য যুবদলের ঝিমিয়ে পড়া গ্রুপিং চাঙ্গা হয়ে উঠে। যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সোয়ালেহীন করিম চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ লায়েক মোস্তফা ও বর্তমান কমিটির সহ সভাপতি দেওয়ান আব্দুল বাসিতের নেতৃত্বে পরিচালিত অপর গ্রুপটি কমিটিগুলো প্রত্যাখ্যান করে পাল্টা কমিটি ঘোষণা করে। ডাক দেয় যুক্তরাজ্য যুবদলের ব্যানারে পাল্টা সভার। যাকে বর্তমান কমিটির নেতৃবৃন্দ নিজেদের অস্তিত্বের উপর হামলা মনে করেন। সেই সভাকে রুখে দিতে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে রহিম আফজালের অনুসারীরা হোয়াইট চ্যাপেলের আল হামরা রেস্টুরেন্টে হামলা করে। এতে সেদিন মারাত্মক ভাবে আহত হয় লন্ডন মহানগর যুবদলের সদ্য সাবেক সভাপতি আব্দুল খয়ের ও যুক্তরাজ্য যুবদল নেতা শিপন চৌধুরী।

করোনা পরিস্থিতির কারণে গ্রুপিং কিছু স্থিমিত হয়ে পড়লেও সম্প্রতি Zoom এ লন্ডন মহানগর যুবদলের পরিচিতি সভা ডাকাকে কেন্দ্র করে পরিস্থিতি আবার উত্তপ্ত হয়ে উঠে। পাল্টা কমিটির সভাপতি আব্দুল খয়ের ও সেক্রেটারি জামাল খালেদ ও মিটিং এর ঘোষণা দেন।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিনের সাথে যোগাযোগ চেষ্টা করা হলেও তার পক্ষ থেকে কোনো সাড়া মিলে নি। অপর পক্ষে যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সোয়ালেহীন করিম চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন এই সভ্য গণতান্ত্রিক দেশে যারা নোংরা রাজনীতি প্রচলনের চেষ্টা করছেন তাদেরকে চিহ্নিত করা আজ সময়ের অপরিহার্য দাবী। একটি গণতান্ত্রিক দলের মতের ভিন্নতা থাকতেই পারে তাই বলে আলোচনার টেবিল বাদ দিয়ে একই আদর্শে বিশ্বাসীরা কিভাবে একে অপরের উপর এভাবে নেক্কারজনক হামলা চালাতে পারে। অচিরেই যুক্তরাজ্য বিএনপি ও কেন্দ্রীয় যুবদলকে এ বিষয়ে কার্যকরী ব্যবস্থা নেয়ার জন্য তিনি আহবান জানান।