ময়মনসিংহে নিয়ম না মানায় কানধরে উঠবস-লাঠিপেটা

ময়মনসিংহ : করোনাভাইরাস মোকাবিলায় সারা দেশের মতো ময়মনসিংহেও মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ পরিস্থিতিতে ময়মনসিংহে বিনা কারণে বাইরে বের হওয়া, সামাজিক দূরত্ব বজায় না রাখা, মাস্ক না পরাসহ অন্যান্য নিয়ম না মানায় বিভিন্নজনকে কান ধরে উঠবস করানোসহ লাঠিপেটা করেছে পুলিশ। ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামানের নেতৃত্বে আইনশৃঙ্খলাবাহিনী আজ বৃহস্পতিবার সকাল থেকে মাঠে কাজ করছে।
এর মধ্যে ময়মসিংহের বিভিন্ন জায়গায় দেখা যায়, এক সঙ্গে অনেকে থাকলে পুলিশ লাঠিপেটা করছে। এ ছাড়া মাস্ক না পরায় কয়েকজন যুবককে কানধরে উঠবসও করানো হচ্ছে।

এসপি আহমার উজ্জামান বলেন, ‘মানুষকে বিনা কারণে আমরা বাইরে থাকতে দেব না। প্রয়োজনে আমরা আইনগত ব্যবস্থা নেব। সে জন্য আমাদের টিমগুলো কাজ করছে। আমি নিজেও মনিটরিং করছি।’

এ ছাড়া করোনাভাইরাস মোকাবিলার অংশ হিসেবে ফায়ার সার্ভিসের কর্মীদের রাস্তায় জীবাণুনাশক ওষুধ ছিটাতে দেখা গেছে।

Image result for ময়মনসিংহে নিয়ম না মানায় কানধরে উঠবস-লাঠিপেটা

এদিকে, আজ সকাল থেকে ময়মনসিংহে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। বাসস্ট্যান্ড ও রেল স্টেশনসহ নগরীর ব্যস্ত সড়কগুলো জনশূন্য হয়ে পড়েছে। বন্ধ রয়েছে চায়ের দোকানসহ অন্যান্য দোকানপাট ও মার্কেট।

ময়মনসিংহের বিভিন্ন রাস্তার মোড়ে ২০টি পরামর্শকেন্দ্র স্থাপন করা হয়েছে। এ ছাড়া হাত ধোয়ার জন্য সাবানসহ পানির ট্যাংক স্থাপন, খাবার বিতরণ ও পরামর্শ কেন্দ্র স্থাপন করা হয়েছে। ময়মনসিংহ সিটি করপোরেশনের উদ্যোগে রাস্তায় পানি ছিটিয়ে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। বিতরণ করা হয়েছে আট হাজারের বেশি মাস্ক। ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে, ময়মনসিংহে র‍্যাব ১৪-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার উদ্দিন শহরের দুটি স্থানে সাবানসহ পানির ট্যাংক স্থাপন কাজের উদ্বোধন ও বাজার পরিস্থিতি পরিদর্শন করেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহে নতুন করে বিদেশফেরত ৩৭ জনসহ মোট ৭০০ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে আজ ৪৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।