মানিকগঞ্জে বেসরকারি হাসপাতালে আগুন: প্রাণে বেঁচে গেল ৭ শিশু ও প্রসূতি মা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৭ ২০২১, ১৪:৩৪

মিলন মাহমুদ (মানিকগঞ্জ): মানিকগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন পৌর মার্কেটের ইউনাইটেড হাসপাতাল নামে একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

৬ জুলাই মঙ্গলবার দিবাগত রাত ১১ টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পত্যক্ষদর্শীরা জানায় – রাত ১১ টার দিকে হাসপাতালের ভেতর অবস্থিত একটি ফার্মেসি থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন আসেপাশে ছড়িয়ে পরলে হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত মানিকগঞ্জ ফায়ার সার্ভিসে ফোন করেন। ফোন করার পরপরই ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান- ফোন পাওয়ার সাথে সাথেই আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। হাসপাতালের ভেতর আটকে পরা রোগীদের নিরাপদে স্থানান্তর সহ আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। এ অগ্নিকাণ্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে হাসপাতালের ভেতর প্রায় ১৫ জন রোগী ভর্তি ছিল। যাদের মধ্যে ৭ জন শিশু ও প্রসূতি নারী। আগুন লাগার পর রোগীরা বিপাকে পরে যায়। পরে স্থানীয়দের সহায়তা ও ফায়ার সার্ভিসের তৎপরতায় শিশু ও প্রসূতি নারী সহ সকল রোগীদের নিরাপদে মানিকগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।