ভোলায়”শিশু দিবস”উপলক্ষে “ভলেন্টিয়ার ফর বাংলাদেশের” ফ্রি মেডিকেল ক্যাম্প

Raja Babu

Raja Babu

মার্চ ১৭ ২০২২, ১৮:২৯

এবি হান্নান, ভোলা প্রতিনিধিঃ

ভোলায় ১৭ মার্চ জাতীয় শিশু দিবস উপলক্ষে ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত করেছে ভলান্টিয়ার ফর বাংলাদেশের ভোলা জেলা শাখা।

‘সুস্থ শিশু দেশের সম্পদ’ স্লোগানকে সামনে রেখে ভোলা শাখার”ভলান্টিয়ার ফর বাংলাদেশে” আয়োজন করে “শিশুর সুস্বাস্থ্য” নামক এই মেডিকেল ক্যাম্পটি।

বৃহস্পতিবার(১৭মার্চ) ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের নাছির মাঝি এলাকার ৪৫নং গঙ্গা কীর্তি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এসময় সতাধিক শিক্ষার্থীদেরকে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ঔষুধ বিতরণ করা হয়।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এর সহযোগীতায় ভোলা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ আবদুল মজিদ শাকিল এই মেডিকেল ক্যাম্পে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করেন।এবং দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল এর সহায়তায় বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

উক্ত মেডিকেল ক্যাম্পের পাশাপাশি “ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড উদ্যোগ শিশুদের সঠিকভাবে সাবান দিয়ে হাত ধোয়ার নিয়ম শিখানো হয়। এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সহায়তায় সকল শিক্ষার্থীদের কে বিনামূল্যে সাবান, হরলিক্স মিনি প্যাক এবং গ্ল্যাক্সোস–ডি ইত্যাদি বিতরণ করা হয় এবং সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য দিক-নির্দেশনা দেয়া হয়। সাথে সাথে প্রত্যেককে প্রতি সপ্তাহে একবার নখ কাটার জন্য বলা হয়।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ বরাবরই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs) অর্জনের ক্ষেত্রে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করে যাবে।পাশাপাশি প্রশংসার সাথে সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।