ভোটাধিকার রক্ষায় জনগণকে সজাগ থাকতে হবে; ফজলে বারী মাসউদ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, বাংলাদেশে ভোট ‘উৎসব’ হলওে সিটি নির্বাচন নিয়ে নগরবাসীর মাঝে কোন আমেজ নেই। বরং সুষ্ঠু নির্বাচন নিয়ে পূর্ণ মাত্রায় শংকা বিরাজ করছে। নির্বাচন কমশিনের হারানো বিশ্বাসযোগ্যতা ফিরিয়ে আনার কোন চেষ্টাই আমরা দেখছি না। বরং সরকার দলীয় প্রার্থীর অব্যাহত আচরণবিধি লঙ্ঘনরে ঘটনায় নিরব দর্শকের ভূমিকায় দেখছি। তবে নির্বাচন কমশিনকে মনে রাখতে হবে যে, কমশিন একটি সাংবধিানকি প্রতিষ্ঠান। জনগণরে নিকট তার দায়বদ্ধতা ও জবাবদিহিতা রয়েছে। দেশের জনগণ নখবিহীন কাগুজে বাঘ দখেতে চায় না।

আজ ১৬ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বনানী থানার বিভিন্ন এলাকায় গণসংযোগকালে উপরোক্ত কথা বলেন অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

তিনি তাঁর নির্বাচনী প্রচারণায় বিভিন্ন স্থানে বাধা ও কর্মীদের হুমকি দেয়ার কথা উল্লেখ করে বলেন, ইট মারলে কিন্তু পাটকেল খেতে হয়। আমরা যখন খেলতে নেমেছি, তখন মাঠ কারো জন্য ছেড়ে দেয়া হবে না। তিনি ঢাকা উত্তরের বিশেষত হাতপাখার কর্মীদের উদ্যেশ্যে বলেন, জনগণরে ভোটাধকিার রক্ষায় সবাই সজাগ থাকুন এবং ভোট ডাকাতরি বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন।

গণসংযোগকালে প্রার্থীর সাথে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, ইসলামী আইনজীবি পরিষদের কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট শফিক উদ্দিন মিয়া, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তর সভাপতি মুহাম্মাদ আব্দুর রাজ্জাক, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরর সহ-দপ্তর সম্পাদক মুফতি নিজামুদ্দীন সহ বনানী থানার নেতাকর্মীরা।