ভারতের নাগরিকত্ব বিল জনসম্প্রীতিকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে : পীর সাহেব চরমোনাই

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৮ ২০১৯, ১২:১৪

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ভারতের পার্লামেন্টে গৃহীত হওয়া নাগরিকত্ব বিল সে দেশের জনসম্প্রীতির জন্য হুমকি হয়ে দাড়িয়েছে। হাজার বছর ধরে চলে আসা বিভিন্ন ধর্মাবলম্বীদের সহাবস্থানকে অনিশ্চিতের পথে ঠেলে দিচ্ছে। বিশেষ করে উক্ত বিলে অন্যান্য ধর্মাবলম্বীদের সাথে মুসলমানদের বিশাল পার্থক্য রাখা হয়েছে। এক্ষেত্রে মুসলমানরা অ-ন্যায় ও বৈষম্যের শিকার হয়েছে।

আজ ১৭ ডিসেম্বর ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পশ্চিমের উদ্যোগে দক্ষিণ বিশিল মিরপুর-১ নগর কার্যালয় চত্বরে আয়োজিত নগর সম্মেলন-২০ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির তার বক্তব্য শেষে আগামী ২০ সেশনের জন্য কমিটি ঘোষণা করেন: সভাপতি মুহাম্মাদ আলমগীর হোসাইন, সহ-সভাপতি এম. রায়হান চৌধুরী, সাধারণ সম্পাদক এম এম ফরহাদ হোসাইন।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি শাহ মুহাম্মাদ মনোয়ার-এর সভাপতিত্বে নগর সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম হাছিবুল ইসলাম।

প্রধান বক্তা তাঁর বক্তব্যে বলেন, বাকশালি রাষ্ট্রে সমাজ বিনির্মানে আগামীর প্রজন্ম বর্তমান ছাত্র সমাজকে সর্বদাই কোনঠাসা করে রাখা হয়। সম্প্রীতির বুলি আউড়ানো ভারতের পার্লামেন্টে উত্থাপিত ঘৃণ্য নাগরিকত্ব বিলের প্রতিবাদে রাস্তায় নেমে আসা সচেতন শিক্ষার্থীদের উপর আমরা ক্ষমতাসীন দলের তারই প্রতিফলন লক্ষ্য করছি।

এছাড়াও নগর সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ মাও. শেখ ফজলে বারী মাসউদ ও ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি শরিফুল ইসলাম।