বড় হাজিপুর দারুল কোরআন মাদরাসার উন্নয়নের লক্ষ্যে লন্ডনে সভা অনুষ্ঠিত 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৫ ২০২১, ২০:১৩

সিলেটের ওসমানীনগর উপজেলার বড় হাজিপুর দারুল কোরআন মাদ্রাসার উন্নয়নের লক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে লন্ডনে।

এতে ইউকেতে বসবাসরত বড় হাজিপুর গ্রামের প্রবাসীরা অংশ নেন।

সভায় বক্তারা বলেন, বড় হাজিপুর ওসমানী নগরের একটি ঐতিহ্যবাহী গ্রাম। জাগতিক শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষায়ও এই গ্রামের রয়েছে সোনালী ঐতিহ্য। বড় হাজিপুর দারুল কোরআন মাদ্রাসা স্থানীয় এলাকায় শিক্ষার প্রসারে ব্যাপক ভূমিকা রেখেছিলো। বর্তমান ও অতীতের অনেক মান্যগন্য ব্যক্তিবর্গ এই মাদ্রাসার ছাত্র ছিলেন। পরবর্তীতে নিজেরা স্ব স্ব পেশায় অনেক সুনাম কুঁড়িয়েছিলেন।

মাদ্রাসাটির সেই অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে আবারো দেশে বিদেশে উদ্যোগ নেওয়া হয়েছে। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে। বড় হাজিপুর গ্রামের প্রবাসী সামাদ হোসাইন মুরাদের সভাপতিত্বে ও সাংবাদিক ইব্রাহিম খলিলের পরিচালনায় এতে আলোচনায় অংশ নেন ক্যামডেন কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার নাছিম আলী, তোফায়েল উদ্দিন, মুহাম্মদ কাপ্তান, হুমায়ুন রাজা বাবলু, আজমল খান, কবির আহমেদ সুলেমান, মাছুম মিয়া, আক্তার আহমদ, মামুন কবির ও আব্দুল আলিম।

সভায় উপস্থিত সকলেই সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত জানান যে, মাদ্রাসাটির উন্নয়নের লক্ষে ইউকেতে বসবাসরত গ্রামের সকল প্রবাসীদের নিয়ে আগামী ১৪ই নভেম্বর লন্ডনে আরেকটি সভা আয়োজন করা। তাতে সকলের উপস্থিতি কামনা করা হয়েছে।