বড় হাজিপুর এডুকেশন ফাউন্ডেশন ইউ কে-এর আত্মপ্রকাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১১ ২০২১, ২০:২৫

বৃটেনে বসবাসরত সিলেটের ওসমানী নগর উপজেলার ঐতিহ্যবাহী বড় হাজিপুর গ্রামের প্রবাসীদের নিয়ে গঠিত হয়েছে ‘‘বড় হাজিপুর এডুকেশন ফাউন্ডেশন’’। এই সংগঠন গ্রামের শিক্ষা ক্ষেত্রে অবদান রাখতে চায়। ফিরিয়ে আনতে চায় গ্রামে শিক্ষার সোনালী ঐতিহ্য।

এ উপলক্ষে গত ৭ নভেম্বর রবিবার ইস্ট লন্ডনের বেথনালগ্রীনস্থ বার্গারিস্ট রেস্টুরেন্টে আয়োজিত সভায় বৃটেনের বিভিন্ন শহর থেকে গ্রামের প্রবাসীরা অংশ নেন। এতে সর্ব সম্মতিক্রমে মেডিকেল কনসালটেন্ট মোফাস্সির আহমেদ রিতুকে চেয়ারম্যান, সাংবাদিক ইব্রাহিম খলিলকে সেক্রেটারী করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। এতে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন কেমডেনের সাবেক মেয়র কাউন্সিলার নাছিম আলী, ট্রেজারার ব্যবসায়ী সামাদ হোসাইন মুরাদ এবং অর্গানাইজিং সেক্রেটারী মুহাম্মদ কাপ্তান।

এছাড়াও সংগগঠনের প্রতিষ্ঠাতা সদস্য হলেন যথাক্রমে, বড় হাজিপুর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি এ জে সেলিম, প্রতিষ্ঠাতা সদস্য জাকারিয়া খান, সাবেক রেডিও প্রেজেন্টার ও কমিউনিটি এক্টিভিস্ট তোফায়েল উদ্দিন, ব্যবসায়ী মুহাম্মদ কয়েছ, লোকাল অথরিটি অফিসার অফিসার হুমায়ুন রাজা বাবলু, প্রভাষক আজমল খান, কমিউনিটি এক্টিভিস্ট গাজী মামুন কবির, ব্যবসায়ী এ খান দিদার, ব্যবসায়ী খোকন রহমান, ব্যবসায়ী কবির আহমেদ সুলেমান, প্রবাসী আক্তার আহমেদ ও প্রবাসী মাছুম মিয়া।

সভায় তাৎক্ষনিকভাবে গ্রামের প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান বড় হাজিপুর দারুল কোরআন মাদ্রাসার জন্য ফান্ডরেইজ করা হয় এবং ভবিষ্যতে মাদ্রাসাসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়। প্রবাসে বসবাসরত গ্রামের সকল প্রবাসীদেরকে নব গঠিত সংগঠনকে সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানানো হয়।