ব্যক্তি জীবনের পরিশুদ্ধের মাধ্যমে খেলাফত প্রতিষ্ঠার যোগ্য সৈনিক হিসেবে গড়ে উঠতে হবে: মাওলানা মামুনুল হক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ৩১ ২০২০, ১৮:৩২

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল বলেছেন, মানুষের ব্যক্তি জীবন থেকে নিয়ে সামাজিক ও জাতীয় জীবনে ইনসাফ ও ন্যায় প্রতিষ্ঠার আল্লাহ প্রদত্ত ব্যবস্থার নাম খেলাফত। এ ছাড়া অন্য কোন পন্থায় মানুষের জন্য সুখ ও শান্তি খুঁজে পাওয়া সম্ভব নয়। বাংলাদেশ খেলাফত মজলিস প্রাথমিক পর্যায়ে বাংলাদেশে ও চুড়ান্ত পর্যায়ে সারাবিশ্বে খেলাফত প্রতিষ্ঠার চেষ্টা করে যাচ্ছে। তিনি আরো বলেন, সমাজ ও রাষ্ট্রের প্রতিটি পর্যায়ে কল্যাণ ও ইনসাফ প্রতিষ্ঠা করতে হলে সর্বপ্রথম ব্যক্তিজীবনের পরিশুদ্ধি আবশ্যক। আর ব্যক্তি জীবনের পরিশুদ্ধির মাধ্যমেই মজলিসের কর্মীদেরকে খেলাফত প্রতিষ্ঠার যোগ্য সৈনিক হিসাবে গড়ে উঠতে হবে।

তিনি আজ বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে অনুষ্ঠিত নবাগত সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা মহানগরী সভাপতি মাওলানা রুহুল আমীন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি মুহাম্মদ আবদুল মুমিনের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন। ঢাকা মহানগরী সহ-সভাপতি মুফতি নূর মোহাম্মদ আজিজী, মুহাম্মদ ফয়জুল গণী, মাওলানা ইলিয়াছ হামিদী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমীনী, মাওলানা কামালুদ্দীন ফারুকী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা এহসানুল হক, মাওলানা আমানুল্লাহ রায়পুরী, বায়তুলমাল সম্পাদক মাওলানা মিজানুর রহমান মিসবাহ, প্রচার সম্পাদক মুহাম্মাদ জাহাঙ্গীর আলম, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা নাঈমুল হক, নির্বাহী সদস্য মুহা: জাবেদ হুসাইন প্রমুখ।