বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করল নোবিপ্রবি

নোবিপ্রবি প্রতিনিধি; মোঃআজগর হোসাইন

করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে নোয়াখালীর স্থানীয় জনগণের সুরক্ষায় দুই হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি শেষে ফ্রি বিতরণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীরা।


বুধবার(২৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের নির্দেশনায় এপ্লায়েড কেমেস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফাতেহ নূর রুবেল ও মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক ফয়সাল হোসেনের তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের এপ্লায়েড কেমেস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ল্যাবরেটরিতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এই ২০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক আব্দুস সালাম স্বাধীন এবং বাংলা বিভাগের শিক্ষক সাহানা রহমান প্রমুখ। হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রস্তাবিত উপকরণ আইসোপ্রোপাইল অ্যালকোহল, গ্লিসারল, হাইড্রোজেন পারঅক্সাইড, ডিস্টিল ওয়াটার ব্যবহার করা হয়।

হ্যান্ড স্যানিটাইজার তৈরি শেষে বিকেলে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, উপজেলা পরিষদ, বিশ্ববিদ্যালয় সংলগ্ন টং দোকান, সোনাপুর এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীদের বিনামূল্যে বিতরণ করা হয়। এ ব্যাপারে এপ্লায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। সচেতনতাই পারে এই ভাইরাস থেকে আমাদের রক্ষা করতে।

নোয়াখালীর মানুষকে সুরক্ষার জন্য সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা হ্যান্ড স্যানিটাইজার তৈরি এবং বিতরণ করতে পেরেছি।