বাহুবলে বিদ্যুৎ-আগুনে বসতঘর পুড়ে ছাই; ৩০ লাখ টাকার ক্ষতি

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ২৯ ২০২০, ২৩:৪০

বাহুবল(হবিগঞ্জ) থেকে: হবিগঞ্জের বাহুবলের বিদ্যুৎ সার্কিটের শট থেকে আগুন লেগে এক ব্যক্তির বসতঘর পুড়ে চাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে(২৮) ডিসেম্বর রাত ১২ ঘটিকায় উপজেলার সদর ইউনিয়নের রাজাপুর গ্রামে।

জানা যায়, জেলার বাহুবল উপজেলার ৪নং সদর ইউনিয়নের রাজাপুর গ্রামের আবিদ মিয়ার পরিবারের লোকজন রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এসময় হঠাৎ বিদ্যুৎ সার্কিটের বিকল শব্দ হয়। মূহুর্তের মধ্যেই আগুনের লেলিহানের মতো ছড়িয়ে পরে পুরো ঘরে।

এ অবস্থায় ঘরের মালিক আবিদ মিয়া পরিবারের লোকজনকে নিয়ে কোনভাবে ঘর থেকে বের হয়ে আত্মরক্ষা পান।

এ ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ও প্রতিবেশী লোকজন দীর্ঘ প্রায় সাড়ে তিন ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিবাতে সক্ষম হয়। আবিদ মিয়ার বসতঘরের মূল্যবান জিনিসপত্র আগুনে পুড়ে চাই হয়ে যায়। এ ঘটনায় আবিদ মিয়ার প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

ঘটনার খবর পেয়ে মঙ্গলবার বিকেলে রাজাপুর গ্রামে পরিদর্শনে যান বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আর্শিষ কর্মকার।

এসময় ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের আশ্বস্ত করেন। ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন এলাকার বিশিষ্টজন ও রাজাপুর বাজার সমাজ কল্যাণ সংস্থা। সন্ধ্যার পর ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য বিভিন্ন খাদ্য সামগ্রী নিয়ে যান বাহুবল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী। ক্ষতিগ্রস্ত পরিবারকে দ্রুত পুনর্বাসন ও বিভিন্ন সাহায্য সহযোগিতার আশ্বাস দেন উপজেলা চেয়ারম্যান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।