বালাগঞ্জে কোয়ারেন্টাইন আইন অমান্য করায় ৩ প্রবাসীকে জরিমানা 

বালাগঞ্জ প্রতিনিধি

বালাগঞ্জে কোয়ারেন্টাইন আইন অমান্য করায় ৩ প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে।

শনিবার ২১ মার্চ বালাগঞ্জ সদর ইউনিয়নে একজন লন্ডন প্রবাসী ও বোয়ালজুড় ইউনিয়নে ২ জন লন্ডন প্রবাসীকে আইন অমান্য করায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ। এসময় তার সাথে সহযোগিতায় ছিলেন বালাগঞ্জ থানার এস আই অপু দাস গুপ্ত, ডিএসবি সুফিয়ান আহমদ ও অফিস সহকারী মোক্তদির মিয়া সহ অন্যান্যরা। এব্যপারে বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ জানান, ৩ জন লন্ডন প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তিনি আরও জানান,ঘরে ঘরে গিয়ে হোম কোয়ারান্টাইন (সংঙ্গ নিরোধ/ একাকী থাকা) সংক্রান্ত নির্দেশনা মানা হচ্ছে কিনা তা মনিটরিং করা হচ্ছে। আজকে ৩ জন বিদেশ থেকে আগত ব্যক্তিকে এ সংক্রান্ত আইন অমান্য করায় অর্থদন্ড দেয়া হয়েছে।

উল্লেখযোগ্য যে, বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাব দেখে দেয়ার পর থেকে বালাগঞ্জ উপজেলায় থেকে এপর্যন্ত ৪৭ জন প্রবাসী দেশে এসেছেন।তাদেরকে কোয়ারেন্টাইনে থাকার জন্য গত ২১ মার্চ বালাগঞ্জ ৬টি ইউনিয়নে ৬ টি টিম খোজখবর নেওয়ার জন্য মাঠে নামে। গত ১৭ মার্চ থেকে যারা প্রবাস থেকে দেশে এসেছে তাদের উপর এ নজরদারি করা হচ্ছে বলে উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে।

এদিকে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান জানান, করোনা ভাইরাস সম্পর্কে সচেতন থাকার জন্য প্রচারপত্র বিলি করা হয়। তাছাড়া প্রবাস থেকে আগত ব্যক্তিদের খোজ খবর নিয়ে তাদেরকে সরকারের নির্দেশ কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হচ্ছে।