বঙ্গবন্ধু সংবাদের প্রতিপাদ্য ও সংবাদের রচিয়তা

ইবি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘খবরের পাতায় বঙ্গবন্ধু’ শীর্ষক দেওয়ালিকার উন্মোচন করা হয়েছে। ইবি প্রেসক্লাবের আয়োজনে মঙ্গলবার বীরশ্রষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন (টিএসসিসি) করিডরে এ দেওয়ালিকার উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন- উর রশিদ আসকারী।

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন- উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ।

উপাচার্য অধ্যাপক ড. হারুন- উর রশিদ আসকারী বলেন, ‘বঙ্গবন্ধু সাংবাদিক, সংবাদের প্রতিপাদ্য এবং সংবাদের রচিয়তা। সাংবাদিক বন্ধুদের এ আয়োজন মুজিব শতবর্ষের এক চমৎকার যোজনা। ।’

এ খবরের পাতায় বঙ্গবন্ধু’ শীর্ষক দেয়ালিকায় জাতির পিতার জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবনকর্মের দুর্লভ ছবি ও জীবন দর্শন নিয়ে লেখা বিভিন্ন লেখকের খবরপত্র সম্বলিত ১০০ টি ছবি শোভা পেয়েছে। এটি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের (টিএসসিসি) সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে। শিক্ষার্থীরা এই দেওয়ালিকা থেকে বঙ্গবন্ধুর জীবন দর্শন সম্পর্কেও অবহিত হতে পারবে।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বেলাল হোসেন, বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সরকার মাছুম, দপ্তর সম্পাদক এ আর রাশেদ, অর্থ সম্পাদক তরিকুল ইসলাম, মুতাছিম বিল্লাহ পাপ্পু, রুমি নোমান, রায়হান মাহবুব সহ প্রেসক্লাবের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ বলেন, ‘বঙ্গবন্ধু মানেই মুক্তির আনন্দ। বাঙালির এক অমোঘ বিশ্বাসের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই বিশ্বনেতার শততম জন্মদিনের স্বাক্ষী হওয়াটা এই প্রজন্মের জন্য গৌরবের। মুজিববর্ষে উদযাপনে বঙ্গবন্ধুর জন্মদিনসহ বছরজুড়ে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব নানা কর্মসূচি উদযাপন করবে। এর অংশ হিসেবে বঙ্গবন্ধুর দুর্লভ ১০০ ছবি ও বিশিষ্টজনের মতামত নিয়ে আজকের এই আলোকচিত্র প্রদর্শনী।’