প্রিয় ক্যাম্পাসকে চিরবিদায় জানিয়ে বাড়ির পথে আবরার

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৭ ২০১৯, ২৩:১৮

প্রিয় ক্যাম্পাস বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সেন্ট্রাল মসজিদের অনুষ্ঠিত হয়েছে প্রথম নামাজে জানাজা। এরপরই দীর্ঘদিনের শিক্ষাপ্রতিষ্ঠান ছেড়ে কুষ্টিয়ার গ্রামের বাড়ির দিকে রওনা হয়েছে আবরার ফাহাদের মরদেহবাহী গাড়ি।

এর আগে সোমবার (৭ অক্টোবর) রাত ৯টা ৩০ মিনিটে ঢাকা মেডিকেলের মর্গে থেকে লাশবাহী গাড়ি বুয়েট ক্যাম্পাসের সেন্ট্রাল মসজিদের সামনে এসে দাঁড়ায়। ৯টা ৫৫ মিনিটে শুরু হয় জানাজা।

জানাজায় উপস্থিত আবরার ফাহাদের বাবা কান্নায় ভেঙে পড়েন। এছাড়া আবরারের পরিবাবারসহ তার সহপাঠী, দূর-দূরান্ত থেকে আসা সাধারণ মানুষ এবং শেরে বাংলা হলের প্রভোস্টরা জানাজায় উপস্থিত ছিলেন। মসজিদের সামনের মূল রাস্তায় দাঁড়িয়ে মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

রাত ১০টা ১০ মিনিটে বুয়েটের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে গাড়ি ছেড়ে দেয় বাড়ির উদ্দেশে। ছেড়ে গেলেন প্রিয় ক্যাম্পাস, সহপাঠী ও শিক্ষক।

ক্যাম্পাস ছেড়ে বাড়ির পথে আবরার

এ সময় সহপাঠীরা কান্না চোখে আবরারকে শেষ বিদায় জানান। লাশবাহী গাড়ি সঙ্গে রয়েছে দুটি মাইক্রো।

গত রোববার (৬ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই–বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সোমবার নয়জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে চারজন বুয়েট শাখা ছাত্রলীগের পদধারী নেতা।