প্রবচনের প্রকাশনায় মুহাম্মাদ এমদাদুল্লাহ রচিত ‘ছড়া পড়ি’ গ্রন্থের মোড়ক উন্মোচন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ০৫ ২০১৯, ০৮:২০

আজ সোমবার বেলা ২ টায় হাটহাজারীতে প্রবচনের প্রকাশনায় মুহাম্মাদ এমদাদুল্লাহ রচিত শিশুতোষ ছড়াগ্রন্থ ‘ছড়া পড়ি’র আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়েছে। উক্ত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামী রেনেসাঁর পরিচালক মুফতী হারুন ইযহার চৌধুরী, বিশিষ্ট গবেষক মাওলানা মুহাম্মাদ গোলাম রাব্বানী ইসলামাবাদী, বাংলাবাড়ি পরিচালক ইশতিয়াক সিদ্দিকী, আলী আজম, সাঈদ হোসাইন, মুফতী সাইফুল ইসলাম, আরিফ মুসতাহসান, ইবরাহীম ফুয়াদ, হাফিজ মুহাম্মাদ ও হাফেজ এমদাদুল্লাহ প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন লেখক, সাহিত্যিক, রিপোর্টার ও সাংবাদিকসহ অন্যান্য মিডিয়াকর্মীবৃন্দ। লেখক ও সাংবাদিক

হাবীব অানোয়ারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ছড়া পড়ি’ শিশুসাহিত্যের একটি চমৎকার বই। বাচ্চাদের জন্য অত্যন্ত উপযোগী গ্রন্থ। এই শিশুসাহিত্যের জায়গাটি গবেষণার জন্য একটি গুরুত্বপূর্ণ জায়গা। শিশুরা যেভাবে গড়ে উঠবে দেশের ভবিষ্যতও ঠিক তেমনই হবে। সুতরাং শিশুদেরকে নিয়ে প্রচুর গবেষণা করা দরকার। আর এই কাজটি ছড়াকার মুহাম্মাদ এমদাদুল্লাহ তার প্রথম বই ‘ছড়া পড়ি’তে খুব চমৎকারভাবে আঞ্জাম দিয়েছে।
বক্তারা ‘ছড়া পড়ি’ বইটির প্রশংসায় উচ্চকিত হন এবং এর ব্যাপক প্রচার-প্রসারও কামনা করেন।

বেলা দুইটায় শুরু হওয়া উক্ত অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে উপস্থিত সকল স্রোতার হাতে প্রবচনের পক্ষ থেকে একটি করে গিফট প্যাক দেয়া হয়। সেখান থেকে দু’টি গিফট প্যাকে ‘ছড়া পড়ি’ রেখে দেয়া হয়েছিল। পরে সেই দু’জনকে বাছাই করে প্রধান অতিথি ও বিশেষ অতিথির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ছড়া পড়ির মোড়ক উন্মোচন করা হয় বেলা সাড়ে তিনটায়।

অনুষ্ঠান পরিচালক কাজী হামদুল্লাহ জানান, সাহিত্যপ্রেমী লেখক-সাহিত্যিক ও পাঠকদের এক মিলনমেলায় পরিণত হয়েছিল উক্ত অনুষ্ঠান। বইমেলার মাসে যেন বইয়েরই উৎসব ছড়িয়ে পড়েছিল অনুষ্ঠানে।
তিনি আরো জানান, আজ থেকে ‘ছড়া পড়ি’ গ্রন্থটি বইমেলার দ্বীপজ পাবলিকেশন্স (স্টল: ১০২, লিটলম্যাগ চত্বর)সহ সারাদেশের বিভিন্ন বুকশপে পাওয়া যাবে। সাথে সাথে অনলাইনে রকমারী ডটকম থেকে কিংবা সরাসরি প্রবচন থেকেও পাঠকরা সহজে পেয়ে যাবেন এই ছড়াগ্রন্থটি।

পরিচালক অনুষ্ঠানে উপস্থিত সকলের কৃতজ্ঞতা আদায় করে বলেন, সবাই স্বতঃস্ফূর্তভাবে আমাদের অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় আজকের মোড়ক উন্মোচন অনুষ্ঠান আমরা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি। আমি সকলের প্রতি এজন্য কৃতজ্ঞ যে, তারা প্রবচনকে ভালবেসে এখানে এসেছিল। আমি আশা করি, এ রকম ভালবাসা নিয়ে ‘ছড়া পড়ি’ গ্রন্থটিও পাঠকমহলে ব্যাপক সমাদৃত হবে এবং সাড়া ফেলতে সক্ষম হবে ইনশাআল্লাহ।