প্যারোলে মুক্তি নিয়ে কাদেরের সাথে কোন কথা হয়নি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আমি প্যারোলের বিষয়ে কোনো কথা বলিনি। কি কথা হয়েছে, আপনারা (সাংবাদিক) উনাকে জিজ্ঞেস করুন।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলাস্থ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এরআগে তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়ার সমাধিতে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ফখরুল।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির আবেদন করবে কি না- জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, প্যারোলের বিষয়টি সম্পূর্ণ পরিবারের ব্যাপার, ম্যাডামের ব্যাপার, তারাই এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন।। কিন্তু বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তাই মানবিক কারণে তার মুক্তি হওয়া উচিত।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে অত্যন্ত মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে। সংবিধান অনুযায়ী খালেদা জিয়ার জামিন পাওয়ার যোগ্য। কিন্তু সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে মুক্তি দিচ্ছে না।

ফখরুল বলেন, সরকার সুপরিকল্পিতভাবে বেগম জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। কিন্তু আওয়ামী লীগের স্বার্থে খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত।

খালেদা জিয়ার যে অবস্থা তাতে যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, মীর সরাফত আলী সপু, তাঁতী দলের নেতা আবুল কালাম আজাদসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।