পীরগঞ্জ তাণ্ডব: রিমান্ড শেষে ৩৭ আসামী কারাগারে

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৪ ২০২১, ২১:৩১

রংপুরের পীরগঞ্জ তাণ্ডবের ঘটনায় একটি মামলায় ৩ দিনের রিমান্ড শেষ ৩৭ জনকে কারাগারে পাঠানাে হয়েছে। রবিবার বিকেল রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট আমলী আদালত-২ এর বিচারক দেলােয়ার হােসন তাদের কারাগারে পাঠানাের আদশ দেন। এর আগে বৃহস্পতিবার তাদের তিন দিনের রিমান্ড নেওয়া হয়েছিল।

এদিকে গ্রেফতারদের মধ্যে ৪ জন শিশু ছিল। তাদেরকে নারী শিশু নির্যাতন দমন আদালতে পাঠানাে হলে বিচারক ৩ শিশুকে যশাের সংশােধনাগার পাঠানাের আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছন পীরগঞ্জ থানার ওসি সরেষ চন্দ্র। তিনি জানান, তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত ৬৪ জনকে গ্রেফতার করা হয়েছ। এর মধ্যে ৩৭ জনকে রিমান্ডে নেয়া হয়েছিল। রিমান্ড শেষে তাদর কারাগারে পাঠানাে হয়।

এদিকে ঢাকায় র‍্যাবের হাতে গ্রেফতারকৃত মূল হোতা কারমাইকেল কলেজ ছাত্রলীগের বহিস্কৃত নেতা সৈকত মন্ডল ও তার সহযোগি রবিউল ইসলাম আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।রোববার সন্ধা সোয়া ৬ টায় রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ এর বিচারক দেলোওয়ার হোসেনের আদালতে তারা এই জবানবন্দি দেন। এর আগে তাদেরকে ওই ঘটনায় করা র‌্যাবের দায়েরকৃত ডিজিটাল নিরাপত্বা আইন মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে তাদেরকে আদালতে তোলেন তদন্ত করমকর্তা সুদীপ্ত শাহীন।

সেখানে ঘটনার আদ্যোপন্ত বর্ননা দেন তারা। এর আগে শুক্রবার টঙ্গি থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। ব্রিফিংয়ে জানানো হয় সৈকত মন্ডল ওই ঘটনার মূল হোতা। এ ঘটনায় তিন দিনের রিমান্ডে থাকা ৩৭ জনকে আদালতে তোলা হলে কারাগারে পাঠানোর আদেশ দেয় বিচারক। মোট তিনটি মামলায় এখন পর্যন্ত ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে।