নোয়াখালীর নিঝুমদ্বীপে অস্ত্রসহ ডাকাত আটক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৫ ২০২১, ১৮:১৯

এবি হান্নান: নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন মেঘনা নদীর নিঝুমদ্বীপ এলাকার ডুবাইর খাল সংলগ্ন মদিনা গ্রামে একটি বিশেষ অভিযানে অস্ত্রসহ এক ডাকাতকে আটক করা হয়।

৫ আগস্ট (বৃহস্পতিবার) রাত ১টায় ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষণি জোনের অধীনস্থ বিসিজি স্টেশান হাতিয়া কর্তৃক বিশেষ এ অভিযান পরিচালনা করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার হাতিয়া এবং হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি), উভয়ের যৌথ অভিযানে ডাকাতের আস্তানা থেকে কুখ্যাত ডাকাত ইলিয়াসকে দেশীয় অস্ত্র (একনলা শর্টগান), তাজাগোলা, পাইরোটেকনিক, রামদা ও দাসহ আটক করা হয়।

অভিযান পরিচালনা কালীন সময়ে উক্ত এলাকায় ডাকাতের আস্তানা থেকে ইলিয়াস বাহিনীর প্রধান ইলিয়াস (৩৮) কে ০১ টি একনলা শর্টগান, ০৩ রাউন্ড তাঁজা গোলা, ০৩ টি অবৈধ পাইরোটেকনিক, ০২ টি দেশীয় রামদা এবং ০২ টি দেশীয় দাসহ আটক করা হয়।

আটককৃত ইলিয়াস নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন নিঝুমদ্বীপ এলাকার মৃত মোঃ সিরাজ উদ্দিন এর ছেলে। পরবর্তীতে আটকৃত ডাকাত এবং উদ্ধারকৃত দেশীয় অস্ত্র, গোলা, পাইরোটেকনিক, রামদা ও দাসহ হাতিয়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এছাড়াও বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষণি জোনের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জনপিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহৃত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।