নুসরাত হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি: -অধ্যাপক আব্দুল কাদির সালেহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৪ ২০১৯, ১০:৫০

একুশে জার্নাল ডেস্ক:
গত ১২ এপ্রিল ২০১৯, ইস্ট লন্ডনস্থ আলহুদা হলে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর উদ্যোগে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি ও ডেমরায় শিশু মনিরের হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক প্রতিবাদ সভা অনু্ষ্ঠিত হয়।

খেলাফত মজলিস লন্ডন মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমানের সভাপতিত্বে ও সহ বায়তুলমাল সম্পাদক শেখ ফখরুল আবেদীন মুরশেদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।
বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্যের সভাপতি মাওলানা সাদিকুর রাহমান।
এত আর বক্তব্য রাখেন ইউকে শাখার বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম ও অফিস সম্পাদক সৈয়দ মারুফ আহমদ প্রমুখ।

প্রধান অতিথি বলেন, নুসরাত জাহান রাফির হত্যার ঘটনায় জড়িতদের বিচার বিভাগের সঠিক তদন্তের মাধ্যমে সকল খুনি ও এর মদত দাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জোর দাবি জানিয়ে তিনি বলেন, নারীদের প্রতি নিপীড়ন রোধে ইসলাম ও ধর্মীয় মূল্যবোধ বৃদ্ধির চেষ্টা করতে হবে। দেশে নারীদের নিরাপত্তা, সম্মান ও অধিকার রক্ষার্থে কঠোর আইন প্রণয়ন করতে হবে। ধর্ষণের শাস্তির বিধান, মৃত্যুদণ্ড আইন প্রণয়ন করে দ্রুত তা বাস্তবায়ন করতে হবে।
যে কোন থানায় অপরাধ মূলক মামলা গ্রহণ করতে যেসব কর্মকর্তা গড়িমসি করেন তাদের কে বিচারের আওতায় আনার আহবান জানান।

পরিশেষে বক্তার আর বলেন, নুসরাতের মামলায় পুলিশ যথাযথভাবে সহায়তা না করে মানবতা বিরুধী ধর্ষনের ভুমিকা পালন করায় তার প্রতিবাদ করেন এবং উক্ত প্রশাসনিক কর্মকর্তাদের অবহেলা জন্য নুসরাত কে আমরা হারিয়েছি। আগামীতে আর যে কোন নুসরাত কে আমরা না হারাই, তার জন্য সুষ্ঠ বিচারের মাধ্যমে অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার জোর দাবি জানান।