নুর দেশের সবচেয়ে বিশুদ্ধ জনপ্রতিনিধি; আসিফ নজরুল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে বর্তমান সময়ে দেশের সবচেয়ে বিশুদ্ধ জনপ্রতিনিধি বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

শনিবার (২২ ফেব্রুয়ারি) নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক মুহাম্মাদ রাশেদ খাঁনের একটি পোস্ট শেয়ার করে এ মন্তব্য করেন তিনি। পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন ‘নুর হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বিশুদ্ধ জনপ্রতিনিধি’।

মুহাম্মাদ রাশেদ খাঁন গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) নুরুল হক নুরের হাতে ব্যান্ডেজ করা একটি ছবি তার ফেসবুকে শেয়ার করেন। ছবির ক্যাপশনে রাশেদ লেখেন— ‘যারা নুরকে ভিপি হিসেবে সহ্য করতে পারে না, তারা এই ছবিটা দেখুন, আর ভাবুন নুর কেন ভিপি? নুর ভিপি কেন ভবিষ্যতে বাংলাদেশের কাণ্ডারি হলেও অবাক হওয়ার কিছু নেই।

আমরা তখন জেলে। নুর ফ্রাকচার হওয়া হাত নিয়ে মানুষকে বলছে, ভাই আপনারা দাঁড়িয়ে না দেখে আন্দোলনে আসুন। আপনাদের জন্যই তো আন্দোলন করতে গিয়ে আমার ভাইগুলো আজ জেলে। তাদের জেলে রেখে আপনারা এভাবে দাঁড়িয়ে থাকতে পারেন না। নুরের কথা শুনে অনেকে আন্দোলনে যোগ দেয়, অনেকে দেয় না।

তবে যোগ দেওয়া না দেওয়া সকলেই নুরকে ভালবেসে ভোট দিয়ে ভিপি বানিয়েছে। নুর জাতির জন্য যা করেছে, কোটা সংস্কার আন্দোলন সফল করতে যে ঝুঁকি নিয়েছে, শিক্ষার্থীরা নুরকে ভোট দিয়ে ১০০ বার ভিপি বানালেও সে ঋণ হয়তো শোধ হবেনা। অনেকে বলেন, ভিপি হওয়ার পর নুর ঢাবির শিক্ষার্থীদের জন্য দেওয়া ইশতেহার পূরণ করতে পারেনি। আমি বলবো, একলা নুর ও তার সাথে থাকা ১৫-২০ জন সহযোদ্ধা মিলে কি সবকিছু করে ফেলা সম্ভব’?