ধৈর্য ধরুন সবাই টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১২ ২০২১, ১৫:৫৫

পর্যায়ক্রমে সবাইকে করোনার টিকা দেয়া হবে জানিয়ে টিকা পেতে দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. জাহিদ মালেক।

বৃহস্পতিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ সোসাইটি অফ মেডিসিন আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

করোনার প্রতিষেধক টিকা নিয়ে আন্তর্জাতিক রাজনীতি চলছে এমন অভিযোগ করে জাহিদ মালেক বলেন, ‘টিকা নিয়ে আন্তর্জাতিক রাজনীতি চলছে। বড় বড় দেশগুলো তাদের জনসংখ্যার ৪ থেকে ৫ গুণ বেশি টিকা বানিয়ে মজুদ করেছে।’

সবাইকে ধৈর্যধারণের আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সাধ্যমত টিকা কিনে আনার চেষ্টা করছি। সবাই টিকা পাবে। ধৈর্য ধরতে হবে।

দেশে এখন পর্যন্ত পৌনে দুই কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে এমন তথ্য জানিয়ে জাহিদ মালেক বলেন, কোটি কোটি লোক নিবন্ধন করেছে। সবাইকে ধৈর্য ধরতে হবে।

টিকা কার্যক্রম চলমান থাকবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এক সপ্তাহের মধ্যে ৫৪ লাখ টিকা আসবে। এই মাসের মধ্যে এক কোটি আসবে।

করোনা নিয়ন্ত্রণ না করতে পারলে মৃত্যু বাড়বে এমন মন্তব্য করে জাহিদ মালেক বলেন, চিকিৎসা ব্যবস্থাপনার ওপর চাপ কমাতে করোনার সংক্রমণের উৎস বন্ধ করতে হবে। কারণ করোনা নিয়ন্ত্রণ না করলে কঠিন পরিস্থিতি সৃষ্টি হবে। এতে মানুষ মারা যাবে। অর্থনীতি ভেঙে পড়বে, দেশে কর্মহীন হয়ে পড়বে মানুষ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জীবিকার চেয়ে জীবন বেশি গুরুত্বপূর্ণ। জীবন বাঁচিয়ে জীবিকার সন্ধান করতে হবে। সংক্রমণ কমে আসছে কিন্তু মৃত্যুর হার আরও কমাতে চাই। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। শুধু সরকারের একার পক্ষে সম্ভব নয়।