দেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে: রিজভী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১০ ২০২১, ১৪:৩৯

বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১০ আগস্ট) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, সরকারের অব্যবস্থাপনা ও অদক্ষতার কারণে করোনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। খুলনায় আজকে চব্বিশ জন মারা গেছেন। এটাতো সরকার হিসেবে। বেসরকারি হিসেবে আরও কয়েক গুণ লোক আক্রান্ত ও মারা গেছেন। সর্বোপরি বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে। আর সরকার লকডাউন দিচ্ছে আর নিজেদের প্রয়োজনে খুলছে।

তিনি বলেন, সরকারের লুটপাট ও অব্যবস্থাপনার বিরুদ্ধে কথা বললেই হতে হয় গুম-খুন অথবা যেতে হয় কারাগারে। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন কেউ অসত্য বললে তাকে শাস্তি পেতে হবে। তাদের মতে অসত্য বলতে সরকারের গুম খুন আর লুটপাট তুলে ধরা। আওয়ামী লীগের গতির দিকে না চললে শাস্তি। কেউ তাদের দুর্নীতি লুটপাটের কথা বললে গুম-খুনের’ অথবা কারাবরণ করতে হয়।

সরকার গণটিকার নামে গণ হয়রানি করছে উল্লেখ করে তিনি বলেন, টিকা কেন্দ্রেই স্বাস্থ্যবিধি নেই। মানুষ বাঁচার জন্য টিকা নিতে গিয়ে আরও বেশি আক্রান্ত হচ্ছে। যেখানে একটি কেন্দ্রে তিনশ থেকে সাড়ে তিনশ লোক টিকা নিতে পারে সেখানে হাজার হাজার মানুষ উপস্থিত হচ্ছে। যেখানে নেই কোন স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা।

বিএনপির এই নেতা বলেন, করোনাকালীন সময়ে সরকারের অদক্ষতার কারণে আশি পার্সেন্ট লোক গরিব হয়েছে। মানুষের খাদ্য ব্যয় কমে গেছে। মানুষের মনে হাহাকার। সরকার মানুষের অভাব উত্তরণের জন্য কোন উদ্যোগ নিচ্ছে না। রফতানি কমে গেছে এগারো শতাংশ। রেমিট্যান্স কমেছে ২৮ শতাংশ। সবকিছু মিলিয়ে মানুষ ভয়ঙ্কর পরিস্থিতির দিকে যাচ্ছে।

রিজভী বলেন, বিএনপির স্বাস্থ্যমন্ত্রণালয় নেই। বিএনপি নিজেদের পকেটের টাকা দিয়ে করোনা সুরক্ষা সামগ্রী অক্সিজেন ও বিভিন্ন ধরনের ঔষধ বিতরণ করে যাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সার্বিক সহযোগিতায় সারাদেশে বিএনপির নেতাকর্মীরা করোনা রোগীদের সহযোগিতা করে যাচ্ছে।