দুর্গাপুরে আন্তঃজেলা অটো চোর চক্রের প্রধানসহ গ্রেফতার ২, দুটি অটো উদ্ধার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০৫ ২০২১, ১৮:২২

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি:: রাজশাহীর দুর্গাপুর থানার পুলিশ অভিযান চালিয়ে ব্যাটারি চালিত অটো গাড়ি চুরি ও ছিনতাইয়ের অভিযোগে আন্তঃজেলা চোর চক্রের প্রধান সহ চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে। গত দু’দিন ধরে এ অভিযান চালিয়ে দু’টি অটো গাড়িও উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যাক্তিরা হলেন, চারঘাট এলাকার শহিদুল (৪৫) ও দুর্গাপুর সদরের বাচ্চু রহমান (৪২)। তিনি পেশায় ভাংগাড়ি ব্যবসায়ী ছিলেন। দুর্গাপুর সদরে তার ভাংগাড়ি ব্যবসার দোকান ঘর। ভাংগাড়ি ব্যবসার আড়ালে দীর্ঘদিন থেকে ব্যাটারি চালিত অটো গাড়ি চোর চক্রের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানায় পুলিশ।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী জানান, গত ৩ ফেব্রুয়ারি দিনের বেলা রাজশাহী নগরীর তেরখাদিয়া ষ্টেডিয়ামের সামনে থেকে চারঘাট এলাকার শহিদুল নামের এক ব্যাক্তি একটি ব্যাটারি চালিত অটো চুরি করে দুর্গাপুরের ভাংড়ি ব্যাবসায়ী বাচ্চুর নিকট বিক্রির জন্য দিয়ে যায়। এরই বাচ্চু ওই চোরাই ব্যাটারি চালিত অটো গাড়ি বিক্রির উদ্দেশ্যে অটো গাড়ির রং পরিবর্তন কালে গোপন সংবাদের ভিত্তিতে বাচ্চুকে চোরাই ব্যাটারি চালিত অটোসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যমতে দুর্গাপুর থানা এলাকার পানানগর গ্রামের সাইফুলের বাড়ি থেকে আরও একটি চোরাই ব্যাটারি চালিত অটো উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, শহিদুল মোট ৪ টি অটো বিভিন্ন জায়গা হতে চুরি করে বাচ্চুর মাধ্যমে দুর্গাপুরের বিভিন্ন জায়গায় বিক্রি করেছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বাচ্চু। তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী অপর দুটি অটো উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুরো অভিয়ান পক্রিয়াটি রাজশাহীর পুলিশ সুপারের নির্দেশনায় দুর্গাপুর থানার দক্ষ এসআই ও এএসআইগন পরিচালনা করছেন বলেও জানান ওসি হাশমত আলী।