দীঘিনালায় অবৈধভাবে ভূমি দখলের অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি   

খাগড়াছড়ি জেলার প্রভাবশালী ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সেলিম এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী মোঃ সেলিম’র বিরুদ্ধে অবৈধভাবে ভূমি দখলের অভিযোগ উঠেছে।

জেলার দীঘিনালা উপজেলার রশিক নগরের গুলছড়ি এলাকায় রাবার বাগানের নাম করে বিভিন্ন ব্যক্তির জমি/ভূমি দখলের অভিযোগ করা হয়েছে।

রশিক নগর গুলছড়ি এলাকার মৃত আইনুদ্দীন’র পুত্র মোঃ মাহাবুল আলম(৪৭), একই গ্রামের মোঃ আলীর পুত্র মোঃ আবদুল কুদ্দুস(৪৮) ও মৃত আতিয়ার শেখ’র স্ত্রী মোছাঃ হাওয়া বেগম অভিযোগ করে বলেন, আমাদের নিজ নামীয়, পৈত্রিক সম্পত্তি ও ক্রয়কৃত ভূমি/জমি আমরা দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছি। তবে বেশ কয়েকদিন যাবৎ জৈনেক সেলিম সাহেব তার লোকজন দিয়ে আমাদের ভূমি/জমি দখল করার পায়তারা চালাচ্ছে। এ বিষয়ে দীঘিনালা থানায় অভিযোগও করা হয়েছে। আমরা আমাদের সম্পত্তি রক্ষায় সরকারের সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে অভিযুক্ত মেসার্স সেলিম এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী মোঃ সেলিম’র সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

তবে তার ম্যানেজার মতি ত্রিপুরা অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, আমরা একটি রাবার বাগান বাগানজাত করার লক্ষ্যে নগদ অর্থ ও দলিলের মাধ্যমে বিভিন্ন ব্যক্তি হতে জমি/ভূমি ক্রয় করেছি।

বাংলাদেশ মানবাধিকার কমিশন’র দীঘিনালা উপজেলা শাখার সহ-সভাপতি এফ এম আলমগীর মিয়া বলেন, আমরা বেশ কিছু অভিযোগ পেয়েছি ও অভিযোগ সমূহের সত্যতা যাচাই-বাছাই চলছে। ভূমি/জমি দখলের বিষয়টি সত্য হলে এ বিষয়ে আইনি প্রদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে অনুরোধ করবো।