তলিয়ে গেছে হাটহাজারীর বিভিন্ন এলাকা 

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ১৩ ২০১৯, ২৩:৩০

হাবীব আনওয়ার 

চলতি মৌসুমে ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম এর হাটহাজারী উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে বৃষ্টির পানি বৃদ্ধি পেয়ে নদী-নালা,খাল-বিল পরিপূর্ণ হয়েছে।এসব পানি সরে না যাওয়ার ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বেশকিছু এলাকায়।

আজ ১২ ই জুলাই শনিবার মেখল ইউনিয়নে গিয়ে সরেজমিনে দেখা যায় বন্যার পানি প্রায় ঘরে প্রবেশ করেছে। মেখলে অবস্থিত ঐতিহ্যবাহী মেখল মাদরাসার নিচ তলার প্রায় রুমে পানি প্রবেশ করেছে। যার ফলে চরম ভোগান্তিতে পারেছে ছাত্ররা। এদিকে ক্লাস রুমগুলোতে পানি প্রবেশ করায় আজ থেকে পানি না কমা পর্যন্ত মাদরাসার সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন, মেখল মাদরাসার সিনিয়র শিক্ষক ও সহকারী আবাসিক হল ব্যবপস্থাক মাও. জাকারিয়া নোমান ফয়জী।

তিনি আরো বলেন, নিচ তলার রুমগুলোতে পানি প্রবেশ করায় সেখানে অবস্থানরত ছাত্রদের বিভিন্ন তলায় সরিয়ে নেওয়া হয়েছে। ছাত্রদের সুস্থতাসহ সকল বিষয়ে খবর রাখা হচ্ছে।

এদিকে পানি বেড়ে যাওয়ায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষের। বিশেষ করে খাবার পানির ও খ্যাদের সঙ্কট দেখা দিয়েছে এলাকার গরীব অসহায় পরিবার গুলোতে।

এলাকায় গরীব, অসহায় মানুষগুলোকে পর্যাপ্ত সহায়তা করা ও তাদের খোঁজ খবর নেওয়ার জন্য হাটহাজারী প্রশাসন ও এলাকার বিত্তবানদের দৃষ্টি আকর্ষণ করেন, মাও. জাকারিয়া নোমান ফয়জী।