ঠিকাদারকে মারধর ও চাঁদা চাওয়ার প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৫ ২০১৯, ২০:৩৩

জুনায়েদ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া থেকে: ব্রাহ্মণবাড়িয়ায় ঠিকাদার লোকমানের কাছে চাঁদা দাবি ও হামলার ঘটনার প্রতিবাদ এবং বিচারের দাবিতে আশুগঞ্জের সদর ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিনের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া ঠিকাদার এসোসিয়েশনের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল সাড়ে দশটার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মেম্বার, চেয়ারম্যান সর্বোচ্চ ফাইভ –সিক্স পাশ। আর একেকজন ঠিকাদার উচ্চ শিক্ষিত। আমরা সরকারের উন্নয়নের অংশীদার। আমরা কাজ করে তারপর সরকারের কাছ থেকে টাকা নেই। আমাদেরকে যদি প্রশাসন নিরাপত্তা না দেয় তাহলে আমরা কাজ করবো কীভাবে? আশুগঞ্জের সদর ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন ও তার দোসর কর্তৃক ঠিকাদার লোকমানের কাছে চাঁদা দাবি ও হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই এবং অনতিবিলম্বে এদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, যদি দ্রুত এই সন্ত্রাসী সালাউদ্দিন ও তার দোসরদের গ্রেফতার করে বিচার না করা হয় তাহলে আমরা ঠিকাদাররা একজোট হয়ে জেলার যাবতীয় উন্নয়ন কাজ বন্ধ করে দিয়ে কঠিন আন্দোলনে নামতে বাধ্য হবো।

এছাড়াও মানববন্ধনে বক্তারা চারটি দাবি তুলে ধরেন- ১/ অবিলম্বে সন্ত্রাসী সালাউদ্দিন ও তার দোসরদের গ্রেফতার করা। ২/ ঠিকাদারী কাজ নিরাপত্তার সাথে করার পরিবেশ সৃষ্টির নিশ্চয়তা প্রদান করা। ৩/ ঠিকাদারীয় কাজের সাইডে থাকা লোকজনের জীবনের নিরাপত্তা বিধান করা। ৪/ কাজের সাইড থেকে নেওয়া মালামাল দ্রুত ফেরতের ব্যবস্থা করা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মোঃ আবুল কালাম ভূইয়া, মোঃ জামাল খান, মোঃ ফয়সাল আহমেদ, মোঃ সোহেল, আবু জাহের মৃধা, মোঃ মোখলেছুর রহমান, মোঃ ইকবাল হোসেন প্রমুখ।