টিকা নিয়ে সরকার নাটক করছে: রিজভী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৬ ২০২১, ১৯:৫০

বিএনপি'র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

টিকা নিয়ে সরকার নাটক করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পনের পর সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন।

বিএনপির চিকিৎসক সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব’ ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ১০টায় রুহুল কবির রিজভী ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালামকে সঙ্গে নিয়ে শেরে বাংলা নগরে প্রয়াত জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করেন।

পরে নেতারা সূরা ফাতেহা পাঠ করে প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময়ে ড্যাবের ডা. শহিদ হাসান, জহিরুল ইসলাম শাকিল, মেহেদি হাসান, নিলুফা ইয়াসমীন প্রমূখ উপস্থিত ছিলেন।

রুহুল কবির রিজভী বলেন তিনি বলেন, ‘আপনারা দেখেছেন, টিকা নিয়ে কত নাটক হয়েছে এবং কত নাটক হচ্ছে। যে মানুষের দৃষ্টিকে ভিন্নখাতে নেওয়ার জন্য সরকারের এমন কোনো প্রচেষ্টা নাই সেটা তারা করছেন না।

প্রথমে সরকার বলছে, ৭ দিন গণটিকা দেওয়া হবে, পরে বলছে, একদিন গণটিকা দেব। কিন্তু এটির কোনো বাস্তব ভিত্তি নেই। তারা (সরকার) যেটা বলবে তার উল্টোটাই হবে এবং উল্টোটা আমরা দেখতে পাচ্ছি। বিশেষ করে জেলা-উপজেলা পর্যায়ে করোনার কোনো চিকিৎসা নাই। না আছে আইসিইউ, অক্সিজেন সরবারহ, না আছে কোনো ঔষধপত্র।’

তিনি বলেন, ‘টিকা নিয়েও যে ভয়ংকর দুর্নীতি এই দুর্নীতি হচ্ছে শুধুমাত্র সরকার দলীয় লোকদের আঙুল ফুঁলে কলাগাছ করানো।’

অভিযোগ করে রিজভী বলেন, ‘একটা সিন্ডিকেট করোনা সংক্রান্ত সমস্ত কেনাকাটায় তারা (ক্ষমতাসীন) মাতবরী করছে এবং এই যে অনিয়ম-দুর্নীতি পঙ্কিলতার মধ্যে গোটা সিস্টেমটাকে সমস্ত হেলথ কেয়ার সিস্টেমটাকে আজকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এই যে পরিস্থিতি সেই পরিস্থিতির মধ্যে মানুষ বিশেষ করে অসুস্থ মানুষ, আক্রান্ত মানুষ কী করে সেবা পাবে? স্বাস্থ্যখাতে প্রত্যেকটি কেনা-কাটায় ভয়ংকর দুর্নীতির কথা আজ উচ্চারিত হচ্ছে। অথচ সরকার এই ব্যাপারে কোনো ব্যবস্থা নিচ্ছে না। আপনারা জানেন যে, পৃথিবীর শীর্ষ ২৫টি করোনায় আক্রান্ত দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ২১তম। এই ধরনের একটি ভয়ংকর পরিস্থিতি বিরাজ করছে এই দেশে।’

ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে সারাদেশে করোনা রোগীর পাশে দাঁড়াতে করোনা হেল্প সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য সেবা চালাচ্ছে বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।