টিকা নিতে গ্রামে গ্রামে মাইকিং হচ্ছে: স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০৪ ২০২১, ০৬:৩৪

করোনাভাইরাসের টিকা নিতে উৎসাহিত করতে গ্রামে গ্রামে মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের টিকা নিয়ে রাজধানীর হাসপাতালগুলোর পরিচালকদের সাথে বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. এবিএম খুরশীদ আলম। আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত করোনার টিকা গ্রহণ করতে ইচ্ছুক ব্যক্তিদের রেজিস্ট্রেশন চলবে বলেও জানান ডিজি।

তিনি আরও জানান, বুধবার সকাল পর্যন্ত ৭৪ হাজার করোনার টিকার রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে।

আগামী ৭ ফেব্রুয়ারি স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের করোনা টিকা গ্রহণের পরিকল্পনা রয়েছে বলেও জানান স্বাস্থ্যের ডিজি।

৭ ফেব্রুয়ারি থেকে ভ্যাকসিন প্রয়োগ শুরু করতে চট্টগ্রামে নেয়া হয়েছে নানা প্রস্তুতি। নগরী এবং উপজেলোতে ভ্যাকসিন দিতে বিভিন্ন স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। চট্টগ্রামের মতো প্রতিটি বিভাগ, জেলা এবং উপজেলায় এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। প্রায় ৭ হাজার টিম প্রস্তুত করা হচ্ছে এই টিকা কার্যক্রমে অংশ গ্রহণের জন্য।

মহাপরিচালক জানান, নিবন্ধন ছাড়া কাউকে টিকা দেয়া হবে না। তবে, ৫ ফেব্রুয়ারির পরেও সুরক্ষা অ্যাপের মাধ্যমে আবেদন করা যাবে। টিকা প্রয়োগে রাজধানীর ৪৩টি কেন্দ্রে ৩৫৪ টি টিম প্রস্তুত করা হয়েছে বলে জানান তিনি।