টাঙ্গাইলে প্রতিবন্ধী বিদ্যালয় জাতীয়করণের দাবি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৭ ২০২১, ২০:৩৮

কাওসার আলী, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের সকল ধরণের বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবিতে বৃহস্পতিবার(৭ জানুয়ারি) সংবাদ সম্মেলন করেছে জেলা বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় অধিকার ফোরাম।

টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বাংলাদেশ বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় অধিকার ফোরাম টাঙ্গাইল জেলা শাখার সদস্য সচিব নূর আলম সিদ্দিকী।

তিনি জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি, এমপিওকরণের জন্য বিগত ২০১৯ সালের ১৮ ডিসেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় (প্রথম আলো) বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তি মোতাবেক প্রতিবন্ধী বিদ্যালয়সমূহের জন্য ১ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করা হয়। বর্তমান সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিবন্ধী বিদ্যালয়সমূহকে স্বীকৃতি, এমপিওকরণ এখনও বাস্তবায়ন হয়নি।

ফোরামের আহ্বায়ক ইসরাত জাহান সংবাদ সম্মেলনে মুজিববর্ষে প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি, এমপিও এবং জাতীয়করণের দাবি জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিশেষ (প্রতিবন্ধী) বিদ্যালয় অধিকার ফোরাম টাঙ্গাইল জেলা শাখার নেতৃবৃন্দসহ বিভিন্ন অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক- কর্মচারী উপস্থিত ছিলেন।