জিয়া হত্যার পর খালেদাই বেশি বেনিফিশিয়ারি: হাছান মাহমুদ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ১৩ ২০১৯, ২০:২৯

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির ঊর্ধ্বতন নেতারা জড়িত কিনা সেটাও দেখা দরকার। জিয়া হত্যার পর সবচেয়ে বেশি বেনিফিশিয়ারি, সবচেয়ে বেশি লাভবান হয়েছেন তারেক রহমানের মা খালেদা জিয়া।

শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে একটি আলোচনা সভায় তিনি একথা বলেন।

আলোচনা সভায় হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া দুইবার প্রধানমন্ত্রী হয়েছেন। বিএনপির মতো একটি দলের চেয়ারপারসন হয়েছেন। দুই দু’বার রাষ্ট্র পরিচালনায় থেকেও বিএনপি জিয়া হত্যার বিচার চায়নি কেন- এ রহস্য উন্মোচন প্রয়োজন। জিয়ার হত্যাকাণ্ড নিয়ে মামলা করলেন না কেন, মামলাটা চালালেন না কেন?,’ প্রশ্ন করেন তথ্যমন্ত্রী।

আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সামাজিক অপরাধের সঙ্গে যারা জড়িত সরকার তাদের বিচার করছে। কিন্তু চূড়ান্ত বিচার সমাপ্ত করতে সময় লাগছে। চূড়ান্ত বিচারটা দ্রুত করতে আমি সরকারের প্রতি আহ্বান জানাই।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি খন্দকার রফিকুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, অ্যাডভোকেট শামসুল হক টুকু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।