জামেয়া ইসলামিয়া দারুসসুন্নাহ গলমুকাপন-এর বার্ষিক জলসা আগামীকাল মঙ্গলবার

একুশে জার্নাল

একুশে জার্নাল

February 17 2020, 17:54

একুশে জার্নাল ডেস্ক: জামেয়া ইসলামিয়া দারুসসুন্নাহ গলমুকাপন বৃহত্তর সিলেটের প্রাচীনতম ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান । ১৯৫০ সালে দ্বীনি শিক্ষার আলো বিস্তারের উদ্দেশ্যে ভারতের দারুল উলুম দেওবন্দের অনুসরণে মাদরাসাটি প্রতিষ্ঠা করা হয়।

সিলেটের ওসমানীনগর থানার ঐতিহ্যবাহী দীনি শিক্ষা প্রতিষ্ঠান- জামেয়া ইসলামিয়া দারুসসুন্নাহ গলমুকাপন-এর ৬৯তম বার্ষিক জলসা আগামীকাল ১৮ ফেব্রুয়ারী’ মঙ্গলবার সকাল ১১টায় আরম্ভ হয়ে পরদিন ফজর পর্যন্ত আখেরি মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে।

উক্ত জলসায় দেশবিখ্যাত উলামা-মাশায়েখ,ইসলামি চিন্তাবিদগণ তাশরিফ আনিবেন।

উল্ল্যেখ্য, জামেয়া দারুসসুন্নাহ গলমুকাপন মাদরাসা এলাকায় দ্বীনি শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা পালন করে যাচ্ছে। বিগত অর্ধ শতাব্দীর অধিক সময়কাল থেকে দ্বীনি ইলম প্রচার-প্রসার, আলেম, হাফেজ, মুহাদ্দিছ, মুফতি তৈরি ও সৎ, দক্ষ নাগরিক তৈরিতে অত্যান্ত সুনামের সাথে এ প্রতিষ্ঠান ভুমিকা পালন করে আসছে। বর্তমানে সারা বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে থেকে এ প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্ররা দেশ ও জাতির খেদমত করে যাচ্ছেন। ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষা সম্প্রসারণে প্রতিষ্ঠানটির ভূমিকা প্রশংসনীয়।

উক্ত মহতি জলসায় সকলের উপস্থিতি ও সার্বিক সহযোগিতার জন্য ধর্মপ্রাণ মুসলমান ভাই বোন ও এলাকাবাসীদেরকে মাদরাসার পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।