জর্ডানে বাংলাদেশি লেখকের আরবি বই প্রকাশিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ২২ ২০১৯, ১৪:৩৩

একুশে জার্নাল ডেস্ক: লন্ডনের জামেয়া দারুস সুন্নাহর শিক্ষক ও খতিব, লন্ডনভিত্তিক ইকরা টিভির নিয়মিত আলোচক মাওলানা মাহফুয আহমদ কর্তৃক সংকলিত ‘আল ফাওয়াইদুল মুনতাকা’ প্রকাশ পেয়েছে।

বইটি মূলত আল্লামা আনওয়ার শাহ কাশ্মিরি রাহিমাহুল্লাহ এর ইলমি ফাওয়াইদ বা সূক্ষ্ম ও দুর্লভ বিষয়াদির একটি চয়নিকা। সঙ্গে রয়েছে পূর্বসূরি ও সমকালীন অনেক বিজ্ঞ আলেমের উদ্ধৃতিতে হাদিস ও অন্যান্য বিষয় সংক্রান্ত জরুরি টিকা ও তা’লিকাত।

বইটির জন্য মূল্যবান অভিমত লিখেছেন দুজন আরব স্কলার: শায়খ ড. হাসান আবু গুদ্দাহ এবং শায়খ ড. মুহিউদ্দিন আওয়ামা। ২৩২ পৃষ্ঠার এ আরবি বইটি ছেপেছে আরবের স্বনামখ্যাত প্রকাশনী জর্ডানের দারুল ফাতহ।

চলতি মাসেই কিতাবটি বিশ্বের বিভিন্ন দেশের ইসলামিক লাইব্রেরিগুলোতে কিনতে পাওয়া যাবে ইনশাআল্লাহ।

মিশরের দারুস সালাম, বাংলাদেশের মাকতাবাতুল আযহার, ইংল্যান্ডের আযহার একাডেমি, স্কটল্যান্ডের যাকারিয়্যা ডটকম ছাড়াও মালয়েশিয়া, ওমান, কুয়েত, ইন্দোনেশিয়া, সৌদি আরব, ভারত, পাকিস্তান প্রভৃতি সবিশেষ উল্লেখযোগ্য। কেননা ওই সব দেশে দারুল ফাতহ’র বইগুলোর একাধিক পরিবেশক রয়েছে।

ইতিপূর্বে লেখকের আরও কয়েকটি বই দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। আদিল্লাতুল হানাফিয়্যাহ (অনুবাদ ও ব্যাখ্যা), হাদীসশাস্ত্রে ইমাম আবু হানীফা রাহ., দুর্লভ তথ্য, ইমাম বুখারি রাহ. ও হানাফি মাযহাব,প্রেরণার ঐতিহ্য (প্রবন্ধ সংকলন), মিডিয়া ও ইসলাম, ইজতিহাদ ও ইমাম আবু হানীফা রাহ. ,মাহাসিনুল বালাগাহ (আরাবি), পুরুষ ও মহিলার নামায উল্লেখযোগ্য।