জঙ্গিদের চেয়ে আমরা ওয়ান স্টেপ এগিয়ে আছি: র‍্যাব মহাপরিচালক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ৩০ ২০২১, ০০:১৪

র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন দাবি করেছেন, জঙ্গিদের আর হামলা চালানোর শক্তি-সামর্থ্য নেই। দেশে র‍্যাব তাদের চেয়েও এগিয়ে আছে। গুলশান হামলার বার্ষিকীতে এক সংবাদ সম্মেলনে এসে এসব দাবি করেন র‍্যাবের মহাপরিচালক।

মামুন বলেন, জঙ্গিদের চেয়ে আমরা ওয়ান স্টেপ এগিয়ে আছি। জঙ্গিদের বাংলাদেশে কোনো ঠাঁই নেই।

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় জঙ্গি হামলার ঘটনাটি ২০১৬ সালের ১ জুলাই ঘটেছিল। গুলশানের হলি আর্টিজান বেকারিতে ২২ জনকে হত্যা করা হয় সেদিন।

রোজার ঈদের এক সপ্তাহ আগে ৫ জঙ্গি পিস্তল, সাব মেশিনগান আর ধারালো অস্ত্র হাতে ঢুকে পড়েছিল সেই রেস্টুরেন্টে। গুলি চালিয়ে ১৭ বিদেশি নাগরিকসহ ২২ জনকে হত্যা করে তারা। হামলা ঠেকাতে গিয়ে নিহত হয়েছিলেন দুই পুলিশ কর্মকর্তা। পরে কমান্ডো অভিযানে নেমে ওই জঙ্গিদের হত্যা করা হয়।

গুলশান হামলার পঞ্চম বার্ষিকীতে মঙ্গলবার বাহিনীর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসে র‌্যাব মহাপরিচালক বলেন, সেই হামলার পর থেকে এখন পর্যন্ত প্রায় ২৫০০ জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আল মামুন জানান, এরই মধ্যে এই মামলায় আদালতে বিচার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আমরা আশাবাদ ব্যক্ত করছি, শীঘ্রই এ হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে রায় কার্যকর হবে।

গুলশান হামলার পর র‌্যাব তাদের ব্যাপক তৎপরতার মাধ্যমে জঙ্গি সংগঠনগুলোর পরিচালক, অর্থের যোগানদাতা ও সংশ্লিষ্ট সদস্যদের গ্রেপ্তার তাদেরকে দুর্বল ও অবসন্ন করে দিয়েছে বলে দাবি করেন তিনি।