চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় উৎসবমুখর পরিবেশে গণটিকা প্রদান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৬ ২০২২, ২০:১১

বদিউজ্জামান রাজাবাবু চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় উৎসবমুখর পরিবেশে গণটিকা প্রদান করা হয়েছে।কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইন। সবার হাতে হাতে ভোটার আইডি কার্ডের ফটোকপি। দেখে মনে হবে কোনো জনপ্রতিনিধি নির্বাচনে ভোট দিতে এসেছেন ভোটাররা। কিন্তু বাস্তবে তা নয়। মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে নিজেদের শরীরে এন্টিবড়ি তৈরীতে করোনার গণটিকা নিতেই এই দীর্ঘ লাইন।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৪৫টি কেন্দ্রের অন্তত ৯টি কেন্দ্র ঘুরে দেখা গেছে- টিকাদান কেন্দ্রগুলোতে মানুষের উপচেপড়া ভিড়। সকাল থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন কাঙ্খিত সেই টিকার জন্য। কেউ কেউ সকাল ৮টার মধ্যে টিকা নিতে চলে গিয়েছেন কেন্দ্রে কেন্দ্রে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি ) সকাল ৯টা থেকে এক এক করে টিকা গ্রহন করেন তারা। টিকা নিতে আসা পুরুষের চেয়ে নারীদের সংখ্যা অনেক বেশী বলে সরেজমিনে গিয়ে দেখা গেছে।

পৌরসভার ৩ নং ওয়ার্ডের আলীনগর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে টিকা নিতে আসা ফাতেমা বেগম বলেন, ‘গণটিকা নিতে এসে আমি খুবই খুশি। কারণ করোনা যেভাবে মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে তা ভাবতেই অবাক লাগে। অদৃশ্য এই শক্তিকে মোকাবেলা করে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হোক এজন্যই পরিবারের ১৮ বছরের উর্ধ্বে যারা রয়েছেন তাদের সবাইকে কেন্দ্রে নিয়ে এসেছি টিকা দিতে।

পাঠান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে টিকা নিতে এসে শুভ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানাচ্ছি আমাদের জন্য টিকার ব্যবস্থা করায়।তিনি আরও বলেন, আমি নিজে থেকে উদ্বুদ্ধ হয়ে আমার পরিচিত এবং আশেপাশের যারা রয়েছেন তাদেরকে করোনার গণটিকা নিতে উদ্বুদ্ধ করছি।’

টিকাকেন্দ্রগুলোর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খান।টিকা কেন্দ্রগুলোতে জনসাধারণের স্বতঃস্ফুর্ত উপস্থিতি

দেখে সন্তষ প্রকাশ করেন তিনি। পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুল ইসলাম,সদর উপজেলা নির্বাহী অফিসার ইফাত জাহান কে সাথে নিয়ে পাঠানপাড়া সরকারি প্রার্থমিক বিদ্যালয় টিকা কেন্দ্র পরিদর্শনে গিয়ে সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র নাজনীন ফাতেমা জিনিয়া সহ স্থানীয় লোকজন ও টিকা গ্রহিতাগন। সকাল থেকে প্রতিটি টিকা কেন্দ্রে প্রচুর সংখ্যক মানুষ উপস্থিত হয়ে টিকা গ্রহন করছেন।

পৌরসভার প্যানেল মেয়র নাজনীন ফাতেমা জিনিয়া জানান পৌর মেয়র মোঃ মোখলেসুর রহমান এর দিক নির্দেশনায় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গণ কেন্দ্রগুলো নীল লাল রংঙ্গের বেলুন দিয়ে গেট করে সুসজ্জিত করে তুলেন। পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আহমেদ রন্জু নয়াগোলা উচ্চ বিদ্যালয় সহ ৩ টি কেন্দ্র, ২ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান মডেল সরকারি প্রার্থমিক বিদ্যালয় সহ ৩ টি কেন্দ্র ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদ শহীদ মহর আলী উচ্চ বিদ্যালয় সহ ৩ টি কেন্দ্র কে মনোমুগ্ধকর করে সজ্জিত করেন। গণটিকা বাস্তবায়নে জেলা প্রশাসনের পাশা-পাশি পৌর কাউন্সিলরদের স্বঃফুত প্রচেষ্টা চোখে পড়ার মতো ছিলো।