চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

Raja Babu

Raja Babu

মার্চ ২৬ ২০২২, ২১:৫৪

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় সরকারি বেসরকারি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বাধীনতা দিবস পালন করেছেন। শনিবার ২৬ শে মার্চ সকাল ৬টা ৫ মিনিটে প্রতিধ্বনি বাজিয়ে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে ৫১তম মহান স্বাধীনতা ও জাতিয় দিবস শুরু করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিব খানসহ জেলা প্রশাসন ও পুলিশ সুপার এ এইচ এম আব্দর রকিব বিপিএম পিপিএম (বার)সহ পুলিশ প্রসাসন ।

উপস্থিত থেকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পরিষদ, উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর( ইউডি), বাংলাদেশ মুক্তিযুদ্ধো সংসদ চাঁপাইনবাবগঞ্জ, গণপূর্ত বিভাগ, এল জি ডি, সরক বিভাগ, মৎস বিভাগ, জন প্রকৌশল বিভাগ, প্রানি সম্পদ বিভাগ, জেলা সমবায় অধিদপ্তর, জন স্বাস্থ্য বিভাগ,খাদ্য অধিদপ্তর সহ সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তাগন । ১৯৭১ সালের আজকের এই দিনে শুরু হয় আমাদের স্বাধীনতা সংগ্রাম। পরাধীনতার শিকল ভাঙার অদম্যত আকাঙ্খাক্ষায় এ দিন প্রাণপণ সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল বাংলার মুক্তিকামী বীরেরা। মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাদের স্বপ্নকে বাস্তবায়িত করার অঙ্গীকার নিয়ে এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে নিরস্ত্র বাঙালির বিরুদ্ধে পাকিস্তান দখলদার বাহিনীর হত্যাযজ্ঞের পর গ্রেপ্তারের আগমুহূর্তে ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৩০ লাখ মানুষের প্রাণ এবং দুই লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীনতা অর্জিত হয়।