চাঁপাইনবাবগঞ্জে বিনা টাকায় ৪৬ জন পুলিশের কনেষ্টবল পদে চাকুরী পেলেন

Raja Babu

Raja Babu

এপ্রিল ১১ ২০২২, ০৬:১৩

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে “চাকুরী নই, সেবা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিনা টাকায় ৪৬ জন নারী-পুরুষ বাংলাদেশ পুলিশ বাহিনীর কনেষ্টবল পদে চাকুরী পেলেন।১০ এপ্রিল রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনে বাংলাদেশ পুলিশের রিক্রুট কনেষ্টবল পদে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নিয়োগ বোর্ডের প্রধান চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব নির্বাচিত পুলিশ সদস্যদের নাম ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন, নিয়োগ বোর্ডের অন্য সদস্য নওগাঁ জেলার অতিরিক্তি পুলিশ সুপার মোঃ গাজিউর রহমান রহমান ও রাজশাহী জেলার অতিরিক্তি পুলিশ সুপার মোঃ আশরাফ আলী।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব জানান, গেলো ২২ মার্চ থেকে এখন পর্যন্ত বিভিন্ন পরীক্ষা শেষে জেলার ৪৬ জন নারী ও পুরুষকে চাকুরী প্রদান করা হয়।

তিনি জানান, অনলাইনের মাধ্যমে কোন ব্যাংক ড্রাফট ছাড়াই আবেদন শেষে পুলিশের কনেষ্টবল পদে ১৫৩০ জন নারী-পুরুষ অংশ নেয়। পর্যায়ক্রমে পরীক্ষা-নিরিক্ষা শেষে ৪৬ জনের মেধা তালিকা এবং ২০ জনকে অপেক্ষামান তালিকায় রাখা হয়েছে। পুলিশ সুপার আরো জানান, চাকুরী নই, সেবা এই প্রতিপাদ্যকে সামনে রেখে পুলিশে নিয়োগপ্রাপ্তরা তাদের ভবিষ্যত জীবন পরিচালনা করবে। টাকা ছাড়াই চাকুরী হয় এই নিয়োগ তার প্রমান।

চূড়ান্ত প্রার্থীদের অভিভাবক কখনো বিশ্বাসই করতে পারেননি তাদের সন্তানদের বিনা টাকায় পুলিশে চাকুরী হবে। পুলিশে চাকুরী পাওয়া সদস্যরা চাকুরী পেয়ে খুব খুশি বলেও জানান।