চাঁপাইনবাবগঞ্জে টাস্কফোর্সের অভিযানে অবৈধভাবে মজুদকৃত ধান উদ্ধার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৭ ২০২২, ১৭:০৯

বদিউজ্জামান রাজাবাবু চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার উত্তর সাকুপাড়া এলাকার মোঃ আনছার আলী মালিকানাধীন মেসার্স আঁখি ট্রেডার্সের একটি গোডাউনে অভিযান চালিয়ে ৩৭০০ বস্তা ধান উদ্ধার ও ৩ লক্ষ টাকা জরিমানা করেছে টাস্কফোর্স।

দীর্ঘদিন যাবত ৩৭০০ বস্তা ধান মজুদ করে রেখেছে মর্মে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোয়েন্দা তত্ত্বাবধানে নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে জেলা খাদ্য নিয়ন্ত্রক এর সহযোগীতায় উক্ত গোডাউনে বুধবার (১৬ ফেব্রুয়ারী) বিকেল ৪.৪০ মিনিটে টাস্কফোর্স অভিযান চালান।

টাস্কফোর্সের অভিযানে অবৈধভাবে মজুদকৃত বিপুল পরিমাণ ধান উদ্ধার এবং ০২ জনকে অর্থদন্ড ও অনাদায়ে কারাদন্ড প্রদান হয়।

টাস্কফোর্সের অভিযানে মোঃ আনছার আলী, পিতা-মৃত আফাজ উদ্দিন, গ্রাম-কন্যানগর, থানা- নাচোল জেলা-চাঁপাইনবাবগঞ্জ এর গোডাউন হতে অবৈধভাবে মজুদকৃত ৩৭০০ বস্তায় ২৭৭ মে.টন ধান অবৈধভাবে মজুদের অপরাধে বর্ণিত আনছার আলীকে ০৩ লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়। এছাড়াও অভিযান চলাকালে জানা যায়, আব্দুল হান্নান, পিতা- মোঃ মোসলেম উদ্দিন, গ্রাম- মাঠ পাড়া, থানা- নাচোল, জেলা – চাঁপাইনবাবগঞ্জ পার্শ্ববর্তী একটি গোডাউনে অবৈধভাবে ধান মজুদ করে রেখেছে। বিষয়টি টাস্কফোর্স জানতে পেরে তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনার করে তার গোডাউনে থেকে ২৫০ বস্তায় ১৭.৫ মে. টন ধান উদ্ধার করা হয়। অবৈধভাবে ধান মজুদের অভিযোগে উক্ত আব্দুল হান্নানকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ০৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।

এবং জেলা খাদ্য নিয়ন্ত্রকের তত্ত্বাবধানে দুটি গোডাউনে মজুদকৃত ধান আগামী ২৪ ঘন্টার মধ্যে স্থানীয় বাজারে বাজারজাত করণের নির্দেশনা প্রদান করা হয়।