চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পতাকা নিয়ে মুক্তিযোদ্ধাদের শোভাযাত্রা

Raja Babu

Raja Babu

মার্চ ২৩ ২০২২, ১৮:৫২

বদিউজ্জামান রাজাবাবু চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশ গড়ার কারিগর বীর মুক্তিযোদ্ধাদের নেতৃত্বে জাতীয় পতাকা ও সুসজ্জিত ট্রাক নিয়ে ৫টি উপজেলায় শোভাযাত্রার আয়োজন করা হয়।

এ উপলক্ষে ২৩ মার্চ বুধবার সকাল সোয়া ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের আয়োজনে বেলুন উড়িয়ে মুক্তির বহরের যাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। এসময় তিনি বলেন, দেশের গর্বিত সন্তান এই বীর মুক্তিযোদ্ধারা। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে এদেশের বীর বাঙালীরা মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। জাতির পিতার আদর্শকে বুকে ধারণ বীর মুক্তিযোদ্ধারা ৯ মাস যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের যে জোয়ার সৃষ্টি হয়েছে-তা ধরে রাখতে হলে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। নতুন প্রজন্ম যেন স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে পারে সেজন্য সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধাদের উন্নয়নে সরকার সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে।
মুজিব আদর্শে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোলমডেলে পরিণত হয়েছে। গত এক দশকে যে উন্নয়ন হয়েছে আগের ৩০ বছরেও তা হয়নি। দেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং ২০৪১ সালে উন্নত দেশে উন্নীত হবে।

এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মহসিন মৃধা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম। পরে সুসজ্জিত ট্রাকে বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিনের নেতৃত্বে ৫০ বীর মুক্তিযোদ্ধাকে নিয়ে ৫টি উপজেলায় মুক্তির বহরের যাত্রা শুরু হয় এবং প্রতিটি উপজেলা নির্বাহী অফিসার ও বিভিন্ন স্তরের কর্মকর্তারা সংবর্ধনা প্রদান করেন।