চাঁপাইনবাবগঞ্জে অবৈধ অস্ত্র উদ্ধার করলেন-র‌্যাব-৫

Raja Babu

Raja Babu

মার্চ ২৮ ২০২২, ১১:০৮

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে  দুটি ওয়ান শুটারগানসহ সুভাস ভকদ (৩০) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫।
চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল, রবিবার ২৭ই মার্চ রাত সাড়ে ৮টার দিকে অস্ত্রসহ সুভাস ভকদ কে গ্রেফতার করেন।
র‌্যাব-৫ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের মেসার্স নয়ন ফিলিং স্টেশনের পূর্ব পাশের বাচ্চু মিস্ত্রির গ্যারেজ সংলগ্ন ওই এলাকার আফসার আলীর আম বাগানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এতে র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি তাহমিন তৌকির এবং কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলামের নেতৃত্বে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনা করে, শিবগঞ্জ পৌরসভা ৬নং ওয়ার্ডের আলীডাঙ্গা গ্রামের ফাষটো  ভকদদের ছেলে সুভাস ভকদকে দুটি ওয়ান শুটারগান, ১টি মোবাইল সেট, ১টি সীমকার্ডসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, জব্দ অবৈধ আগ্নেয়াস্ত্র অজ্ঞাত স্থান হতে অবৈধভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছিলেন সুভাস ভকদ সাক্ষীদের সম্মুখে স্বীকার করে। গ্রেফতারকৃত শ্রী সুভাস ভকদ পেশায় ট্রাক চালক এবং অবৈধ অস্ত্র ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ অস্ত্র ক্রয়-বিক্রয় করে আসছিলেন এবং
ট্রাকের সাহায্যে বিভিন্ন মালামালের সাথে বিশেষ পন্থায় লুকায়িত অবস্থায় অস্ত্রের চালান দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন। উক্ত ঘটনায় জেলার শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।