চট্টগ্রামে মাঠে নেমেছে সেনাবাহিনী

কাজী রিফাত জাহান,চট্টগ্রাম প্রতিনিধি: করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী। বুধবার (২৫ মার্চ) সকাল থেকে দেশের অন্যান্য স্থানের মতো চট্টগ্রামেও স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে মাঠে নেমেছে সেনাবাহিনী। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশফেরতদের কোয়ারেন্টাইন থাকা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের পদক্ষেপে সহায়তা ও সমন্বয় করছেন সেনাসদস্যরা। এ ছাড়া প্রয়োজনে মেডিকেল সহায়তা দেবে সেনাবাহিনী।

সেনাবাহিনী সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনায় বেসামরিক প্রশাসনকে সহায়তা দিচ্ছে। জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনা দিচ্ছে।

সেনাবাহিনীর পেট্রল টিমকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা যায়। অপ্রয়োজনে ঘোরাফেরা না করার অনুরোধও করতে দেখা গেছে সেনাসদস্যদের। যদি জরুরি প্রয়োজনে বের হতে হয়, তাহলে পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে বাসায় থেকে বের হওয়ার আহ্বান জানান তারা। নগরীর কাজির দেউড়ি, কোতোয়ালী ও সিআরবি এলাকা থেকে ছবিগুলো তোলা।