গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেট বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ১৪ ২০১৯, ১৯:৩৫

গ্যাসের অযৌক্তিক ও অগণতান্ত্রিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়।

রবিবার (১৪ জুলাই) বিকেল ৫ টায় সিলেট সিটি পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশ অনুষ্টিত হয়।

সমাপনী সমাবেশে সিপিবি জেলার নেতা নিরঞ্জন দাস খোকনের সভাপতিত্বে ও বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য সুশান্ত সিনহার পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, সিপিবি জেলা যুগ্ম সম্পাদক খায়রুল হাছান, সিপিবি নেতা সাথী রহমান, বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, প্রণব জ্যোতি পাল, ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি সঞ্জয় দাশ, ছাত্র ইউনিয়ন জেলা সাধারন সম্পাদক নাবিল এইচ. চৌধুরী, ছাত্র ফ্রন্ট মহানগর নেতা সঞ্জয় শর্মা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সারাবিশ্বে যখন গ্যাসের মূল্য কমছে সেখানে আমাদের দেশে অযৌক্তিক গ্যাসের মূল্যবৃদ্ধি করা হচ্ছে লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে। ব্যবসায়ীদের পকেট ভারি করতে জনগণের পকেট কাটার ব্যবস্থার আয়োজন।

বক্তারা বলেন, আমরা এর প্রতিবাদে হরতাল ডেকে ছিলাম জনগণ সর্বাত্মক ভাবে হরতাল সফল করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেছে। বক্তারা, অগণতান্ত্রিক ভাবে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারে সরকারের প্রতি আহবান জানান, না হলে আর কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে এই গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করতে বাধ্য করা হবে বলে হুশিয়ারি দেন। বক্তারা, ঢাকায় জ্বালানী মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশী বাধা ও হামলার তীব্র নিন্দা জানান।

সমাবেশে বন্যার্ত মানুষদের আশ্রয় কেন্দ্রে নিরাপদে রাখা ও ত্রাণ বিতরণ জোরদার করার জন্য সরকারের প্রতি দাবি জানান।