গোয়াইনঘাট কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন সম্পন্ন; স্বপ্নতাড়িত মানুষ হওয়ার তাগিদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০২ ২০২২, ১৯:৫৯

তানজিল হোসেন, গোয়াইনঘাট: উত্তর সিলেটের সর্বোচ্চ বিদ্যাপীঠ গোয়াইনঘাট সরকারি কলেজে একাদশ শ্রেণির ২০২১-২২ শিক্ষাবর্ষের ২৮তম ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে।

২ মার্চ (বুধবার) দুপুরে কলেজ অডিটোরিয়ামে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এতে অধ্যক্ষ মোঃ ফজলুল হকের সভাপতিত্বে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার।

এ সময় তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “তোমারা স্বপ্নতাড়িত মানুষ হও। সমাজ, পরিবার ও দেশের প্রত্যাশা পূরণ করে ভালো মানষ হতে হবে৷ এ জন্য পিতামাতা ও শিক্ষকদের অনুগত হয়ে চেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি বলেন, তোমরা এখানে ভর্তি হয়ে ভুল করো নাই। এটি সর্ববৃহৎ একটি বিদ্যায়তন।”

এর আগে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান, সিলেট বোর্ডের কলেজ পরিদর্শক ড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন, বিদ্যালয় পরিদর্শক মঈনুল ইসলাম প্রমুখ। বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক দিলরুবা বেগমের সঞ্চালনায় এ সময় আরোও বক্তব্য দেন উপাধ্যক্ষ তপন কৃষ্ণ দেব, কলেজের স্টাফ কাউন্সিল সেক্রেটারি ও ভর্তি কমিটির আহবায়ক ফারুক আহমদ। এছাড়াও নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন নিশাত তানিশা রুহি ও জাহাঙ্গীর আলম। এ সময় উপস্থিত ছিলেন বাংলা বিভাগীয় প্রধান অধ্যাপক মো. শামীম আহমদ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক পুলকরঞ্জন চৌধুরী সহ বিভিন্ন বিভাগীয় শিক্ষকবৃন্দ। এরপর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য, একাদশ শ্রেণির ২৮তম ব্যাচে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখায় এবার ৬০০জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।