গুঁড়িয়ে দেওয়া হলো ট্রাম্প প্লাজা

Fokhrul Islam

Fokhrul Islam

ফেব্রুয়ারি ১৮ ২০২১, ১৬:১০

গুঁড়িয়ে দেওয়া হলো ট্রাম্প প্লাজা

একুশে জার্নাল ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে প্রতিষ্ঠিত ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো ভবনটি ডিনামাইট দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯টায় নিউ জার্সির আটলান্টিক সিটির সমুদ্র তীরের এই স্থাপনাটি ধ্বংস করা হয়। এনবিসি নিউজের খবরে এ তথ্য জানানো হয়।

১৯৮৪ সালে এটি নির্মাণ করা হয় যা দেশি-বিদেশি পর্যটকদের অন্যতম গন্তব্যস্থল ছিল। এর আগে ২০১৪ সালে এটি বন্ধ করা হয়। বুধবার সকালে ডিনামাইট দিয়ে ধ্বংসের পর মুহূর্তে ধ্বংসস্তুপে পরিণত হয় এলাকাটি। ছড়িয়ে পড়ে ধুলাবালি।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, নিজেকে দেউলিয়া ঘোষণার পর ট্রাম্প প্লাজার সঙ্গে সম্পর্ক ছিন্ন হয় ডোনাল্ড ট্রাম্পের। নিলামে কার্ল সি একাহান স্থাপনাটি কিনে নেন। তবে এত দিন ট্রাম্পের নামেই চলছিল এটি। কিন্তু ট্রাম্পের ক্ষমতা ছাড়ার এক মাসেরও কম সময়ের মধ্যে এটি গুঁড়িয়ে দেওয়া হলো।

ট্রাম্প প্লাজার ক্যাসিনো বিভাগের সাবেক ইভেন্ট ম্যানেজার বারনাই ডিলন জানান, বিখ্যাতদের জন্য কাঙ্ক্ষিত জায়গা ছিল ট্রাম্প প্লাজা। ট্রাম্প প্লাজা ও আটলান্টিক সিটিকে তারা যেভাবে পুরো বিশ্বের মানচিত্রে রেখেছিলেন তা ‘অবিশ্বাস্য’।