খেলাফত মজলিস যুক্তরাজ্যের শাখার তারবিয়্যাহ মজলিস অনুষ্ঠিত

একুশে জার্নাল2

একুশে জার্নাল2

ফেব্রুয়ারি ২১ ২০১৯, ১৯:০৬

আনুগত্য করে লক্ষ্য ও উদ্দেশ্য কে কমন গোলে পরিনত করতে হবে: — অধ্যাপক আব্দুল কাদির সালেহ।

ইসলামী সংগঠনের কর্মীদের ব্যর্থতার কিছু নেই। যারা ইখলাসের সাথে আল্লাহর প্রদত্ত জীবন বিধান প্রতিষ্ঠার নিরবচ্ছিন ইনসাফ ভিত্তিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, আল্লাহ তাঁদের কে দুনিয়া আখেরাতে নিশ্চয় পুরস্কার প্রদান করবেন।

তিনি বলেন, এই পুরস্কার আমাদের কে অর্জন করতে সংগঠনের অনুগত্যের সাথে সাথে নেতা বা দায়িত্বশীলদের অনুগত্য করতে হবে। কারণ আল্লাহ বলেন, মুমিনগণ, আল্লাহর আনুগত্য কর, রাসুলের (সাঃ) এর আনুগত্য কর, এবং তোমাদের মধ্যে থেকে যে উলুল আমর তাঁর আনুগত্য কর।
রাসুল (সাঃ) বলেন, যে ব্যক্তি আমার আনুগত্য করলো সে আল্লাহর আনুগত্য করলো। আর যে ব্যক্তি আমীরের আনুগত্য করলো সে আমার আনুগত্য করলো।

তাই আসুন সমাজে ইনসাফ প্রতিষ্ঠার লক্ষে ঐক্যবদ্ধ আন্দোলন করে, সংগঠন ও দায়ীত্বশীলের আনুগত্যের ভিত্তিতে কাজ করে লক্ষ্য ও উদ্দেশ্য কে কমন গোলে পরিনত করার আহবান জানান।
সাংগঠনিক জীবনে আনুগত্য ও শৃংঙ্খলা বিষয়ক আলোচনা করতে উপরুক্ত বক্তব্য পেশ করেন, তারবিয়্যাহ মজলিসের প্রধান অতিথি, সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব ও ইউরোপের প্রধান পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

গত ২০ ফেব্রুয়ারী ২০১৯, ইস্ট লন্ডনস্থ আল-হুদা সেন্টারে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে তারবিয়্যাহ মজলিস, শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় শুরুতে দারসে কোরআন পেশ করেন, শাখার সহ সভাপতি হাফিজ আব্দুল কাদির।

দুই অধিবেশনে অনুষ্ঠিত তারবিয়্যাহ মজলিসের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন শাখার সহ সভাপতি মাওলানা শওকত আলী, তিনি সভার শুরুতে উদ্বোধনী বক্তব্য পেশ করে শিক্ষা সভা শুরু হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে আলোচনা রাখেন, বিশিষ্ট কাউন্সিলার আলহাজ্ব সদরুজ্জামান খান, ইউরোপের প্রেক্ষাপটে দাওয়াতে কাজের উপর আলোচনা পেশ করেন, ইউরোপ শাখার সহকারী পরিচালক ড. আব্দুস শুকুর।

তারবিয়্যাহ মজলিসের সমাপনী বক্তব্য ও মোনাজাত করেন, শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমান।
উক্ত তারবিয়্যাহ মজলিসের অভ্যর্থনায় ছিলেন, শাখার সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ ও বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম।

উক্ত সভায় উল্লেখ যোগ্য অনুষ্ঠান ছিল গ্রুপ ভিত্তিক আলোচনা এতে বিভিন্ন শাখার নেতা কর্মীবৃন্দ উপস্তিত হন, এতে বারমিংহাম শাখার নেতৃত্ব দেন শাখার সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবির, লন্ডন মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমান, লুটন শাখার সভাপতি মুফতী মসরুর আহমদ বুরহান, কেন্ট শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহজাহান, ক্যামব্রিজ শাখার সভাপতি মাওলানা নুমান উদ্দীন, গলেস্টার শাখার সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রাহমান ও মাওলানা নুরুল আমীন মুন্না প্রমুখ।