খেলাফত মজলিস প্যারিস মহানগর সভাপতি মাওলানা এম কাওছারের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল2

একুশে জার্নাল2

জুন ০৯ ২০১৯, ১৬:৩৯

একুশে জার্নাল ডেস্ক: গতগত ৮ জুন শনিবার লন্ডনে সফররত খেলাফত মজলিস প্যারিস মহানগর সভাপতি মাওলানা এম কাওছারের সাথে ইষ্ট লন্ডনের আল-হুদা অডিটোরিয়ামে লন্ডন মহানগরীর উদ্যোগে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

লন্ডন মহানগর সেক্রেটারি মুহাম্মদ আনিসুর রাহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথির নসীহা পেশ করেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও সংগঠনের ইউরোপের প্রধান তত্বাবধায়ক অধ্যাপক মাও. আব্দুল কাদির সালেহ, যুক্তরাজ্য খেলাফত মজলিসের অর্থ সম্পাদক মাও তায়ীদুল ইসলাম, মহানগর খেলাফত মজলিসের জয়েন্ট সেক্রেটারি মাও নুফাইছ আহমদ বরকত পুরী, হেকনী শাখা সভাপতি মাও আমীরুল ইসলাম সহ আরো অন্যান্য।

সভায় প্রধান অতিথি অধ্যাপক মাও আব্দুল কাদির সালেহ সকল প্রতিকূলতা পেছনে ফেলে দ্বীনে কাজের সাথে নিজেকে নিয়োজিত রাখার উপর গুরুত্বারোপ করে বলেন: “বিশ্ব এখন সঠিক নেতৃত্ব শূন্যতার এক চরম কাল অতিক্রম করছে। অযোগ্য, অদক্ষদের ত্রুটি পূর্ণ নেতৃত্ব ভুক্তভোগী হচ্ছে সকল স্থরের সাধারণ মানুষ। এহেন পরিস্তিতে দেশ বা ভৌগলিক সীমা রেখার উপরে উঠে ,জগত জুড়ে সুশাষন প্রতিষ্ঠার কাজে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালিয়ে যাওয়া এখন আমাদের ধর্মীয় দায়িত্ব।”

বিশেষ অতিথি, ফ্রান্স থেকে আগত মেহমান মাও কাওছার আহমদ বলেন: “ফ্রান্স এবং লন্ডনে অবস্থানরত সকল দ্বীনি ভাইদের পারস্পরিক সম্পর্ক আরো মজবুত এবং সুদৃড় করতে সবাইকে এগিয়ে আসা প্রয়োজন। এতে তিনি ফ্রান্সবাসির পক্ষ থেকে সর্বাত্বক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।” মাওলানা আশরাফ খানের দোয়ার মাধ্যমে মতবিনিময় সভার সমাপ্তি হয়।