কোম্পানীগঞ্জের রামপুরে বিট পুলিশিং কার্যক্রম সমাবেশ অনুষ্ঠিত

Mahbubur Rahman

Mahbubur Rahman

অক্টোবর ১৭ ২০২০, ১৫:৪৩

এম.এস আরমান,নোয়াখালী: পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় সরাসরি পৌঁছে দেওয়ার লক্ষ্যে নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান এর নেতৃত্বে ০৯ নং বিট রামপুর ইউনিয়ন এলাকায় বিট পুলিশিং সেবা কার্যক্রম সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৭ অক্টোবর) শনিবার সকাল ১০ ঘটিকায় রামপুর ইউনিয়ন অফিস প্রাঙ্গণে বিট পুলিশিং সেবা কার্যক্রমে বিট অফিসার এসআই শাহীদ হোসাইন এর তত্তাবধানে ও শাহ জামাল সবুজ স্যারের সঞ্চালনায় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আরিফুর রহমান বক্তব্য প্রদান কালে বলেন, ধর্ষণ ও নারী নির্যাতনসহ মাদক, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গীবাদ, চুরি ও ডাকাতি সহ যেকোন ধরনের অপরাধ নির্মূলে জিরো টলারেন্স ঘোষণা করেন,

এছাড়াও সকল প্রকার অপরাধ দমনে তথ্য প্রদানের মাধ্যমে স্থানীয় জনগণের প্রতি সহযোগিতার আহ্বান জানান ওসি আরিফুর রহমান।

এসময় আরো বক্তব্য রাখেন, রামপুর ইউনিয়ন ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলাউদ্দীন তোতা, ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি আব্দুল আহাদ খোকন,বিশিষ্ট রাজনিতীবিদ নেয়ামুল হক রঞ্জু,

যুবলীগ নেতা জিল্লুর রহমান টিপু, পূর্বাশার আলো সামাজিক সংগঠণের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ প্রমূখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য,পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী করতে, মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারা দেশে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয় ২০১০ সালে,বিট পুলিশিংয়ের মূল ধারণা হচ্ছে, পুলিশ কর্মকর্তারাই সেবা নিয়ে যাবেন মানুষের কাছে। তবে মামলাসহ কিছু আইনগত বিষয়ে থানায় আসতে হবে।

গ্রামাঞ্চলে ইউনিয়ন, ওয়ার্ড এবং শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পুলিশ পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেওয়া হয়। দায়িত্বপ্রাপ্ত এ পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।