কোচিং করানোর দায়ে দুই শিক্ষককে ৪০ হাজার টাকা জরিমানা

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ০৫ ২০১৯, ১৪:২৫

সরকারি নির্দেশ অমান্য করে কোচিং করানোর দায়ে মাদারীপুরের কালকিনি উপজেলায় মো. জালালউদ্দিন ও সমতল গাইন নামের দুই শিক্ষককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকালে তাদের দুইজনকে মাদারীপুর র‌্যাব-৮ আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নেয়। সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মাদারীপুর র‌্যাব-৮-এর কমান্ডার রইসউদ্দিনের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে কোচিং করানোর দায়ে কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী ইংরেজি শিক্ষক জালালউদ্দিন ও সৈয়দ আবুল হোসেন একাডেমির সহকারী ইংরেজি শিক্ষক সমতল গাইনকে আটক করে।

পরে তাদের দুইজনকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মাদারীপুর র‌্যাব-৮-এর কমান্ডার রইসউদ্দিন বলেন, ওই দুই শিক্ষক সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং করাচ্ছিলেন। তাই তাদের আটকের পর জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, এসএসসি পরীক্ষা চলাকালীন সময় কোচিং সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু কতিপয় শিক্ষক গোপনে কোচিং চালু রেখেছেন। ওই দুই শিক্ষক পরীক্ষার সংশ্লিষ্ট দায়িত্বে রয়েছেন। এরপর তারা আইন ভঙ্গ করেছেন। তাই তাদের দুইজনকেই জরিমানা করা হয়েছে।