কুড়িগ্রামে কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপর প্রশাসন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০১ ২০২১, ১৯:১৩

রোকন সরকার, কুড়িগ্রাম: কুড়িগ্রামে সাত দিনের কঠোর লকডাউন বাস্তববায়নে জেলা প্রশাসন সহ মাঠে নেমেছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ।

করোনা সংক্রমণ রোধে মাঠে থাকবে ২প্লাটুন বিজিবি, ৪ প্লাটুন সেনাবাহিনীর সদস্যসহ পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ।

আজ বৃহস্পতিবার দুপুরো জেলা প্রশাসকের নেতৃত্বে জেলায় বেশি করোনা সংক্রমনের এলাকা কুড়িগ্রাম পৌর শহরে বিভিন্ন অলিগলি এবং কাঁচা বাজারে পরিদর্শন করে টহল অব্যাহত রেখেছেন ।

এ সময় বিভিন্ন ছোট যান ও মোটরসাইকেল চালকদের থামিয়ে তাদের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করেন তারা।

সকাল থেকে কুড়িগ্রাম জেলার সদর ও উপজেলা শহরগুলোতে কঠোর বিধিনিষেধ কার্যকর করার জন্য পুলিশ বিভিন্ন জায়গায় তৎপর রয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় পুলিশ চেকপোস্ট বসিয়েছে। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হবার কারণ জিজ্ঞেস করা হচ্ছে।

তবে প্রধান সড়কের পাশে দোকানপাট বন্ধ থাকলেও গলির মোড়ের দোকানগুলো খোলা রাখতে দেখা গেছে। এছাড়া গলিতে অনেককে আড্ডা দিতেও দেখা যায়।শহরাঞ্চলের কড়াকড়ি লকডাউন পালিত হলেও গ্রামাঞ্চলে এর প্রভাব সেভাবে পরেনি। সেখানে হাটবাজারগুলোতে ভিড় লেগেই আছে।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, “জেলা পৌর এলাকায় করোনা সংক্রমণের মাত্রা আশঙ্কাজনক হারে বাড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। আশা করবো, জনগণ সরকারি নির্দেশনা মেনে চলবেন।”