কুলাউড়া পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন: ২ মেয়র প্রার্থীসহ ৫ জনকে জরিমানা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৫ ২০২১, ১৩:৪৩

মারজান আহমদ কুলাউড়া প্রতিনিধি: আসন্ন কুলাউড়া পৌরসভা নির্বাচনে জরিমানা থেকে রেহাই পাচ্ছেন না কোন মেয়র কিংবা কাউন্সিলর পদপ্রার্থীরা।

আগামী ১৬ জানুয়ারি কুলাউড়া পৌরসভা নির্বাচন কে সামনে রেখে অংশগ্রহণকারী বিভিন্ন মেয়র ও কাউন্সিলার প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় আচরণবিধি লংঘন করায় (৪ জানুয়ারি)

সোমবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আরিফুল ইসলাম (NDC) এর নেতৃত্বে এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আহসান ইকবাল ও অফিস সহকারী কাজী মো. আনোয়ার হোসেনসহ কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে প্রচারণায় জীবন্ত প্রতিক ব্যবহার, প্রতিকে আলোকসজ্জা করা, অতিরিক্ত সাইজের পোস্টার ব্যবহার ও গাছে পোস্টার লাগানোর অপরাধে ৫জন প্রার্থীকে মোট ৩৪ হাজার টাকা অর্থদণ্ড করে জরিমানা আদায় করা হয়।

যাদের বিরুদ্ধে অর্থদণ্ড করা হয়েছে তারা হলেন- বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী শফি আলম ইউনুস (নারিকেল গাছ) ১০ হাজার টাকা ও বিএনপির প্রার্থী সাবেক মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ (ধানের শীষ) ১০ হাজার টাকা এবং ২নং ওয়ার্ড কাউন্সিলার প্রার্থী আব্দুল কুদ্দুছ ৪ হাজার টাকা, ৭নং ওয়ার্ড কাউন্সিলার প্রার্থী হারুনুর রশীদ ৫ হাজার টাকা ও বকস মান্না ৫ হাজার টাকাসহ মোট ৫জন প্রার্থীকে ৩৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আহসান ইকবাল জানান, নির্বাচনের পূর্বমুহূর্ত পর্যন্ত মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।