কাশ্মীরকে বাঁচাতে সকল মুসলিম রাষ্ট্রের প্রতি আহ্বান ইমরানের

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১০ ২০১৯, ১৮:০৯

বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রের প্রতি জুম্মু-কাশ্মীরকে বাচানোর আহব্বান। ভারত সরকারের সেনাবাহিনীর নির্যাতন থেকে এই প্রদেশের জনগনকে মুক্তি ও সার্বিক সহযোগিতা করার আহব্বান।

জুম্মু-কাশ্মীরকে সকল প্রকার সার্বিক সহযোগীতা করার আশ্বাস দিলেন পাকিস্তানের সাবেক – ক্রিকেটার ১৯৯২ বিশ্বকাপ জয়ী অধিনায়ক বর্তমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

দীর্ঘদিন যাবৎ ভারত-পাকিস্থানের রসাতলের স্বীকার হতে হচ্ছে জুম্মু-কাশ্মীরের ধর্মপ্রান মুসলমান ভাই-বোনদের।

প্রতিনিয়ত ভারতের সেনাবাহিনীর দ্বারা গনহত্যা লুন্ঠন ধর্ষন নির্যাতনের স্বীকার হতে হচ্ছে জুম্মু-কাশ্মীরের সকল জনগনের। জাতিসংঘ সহ সকল রাস্ট্রের কাছে জুম্মু-কাশ্মীরের এ নির্যাতন,বা হত্যাযঞ্জের বেড়াকল থেকে মুক্তির জন্য, কিন্তু এ জাতী এতটাই দূর্ভাগা পাকিস্থান ছাড়া কোন রাষ্ট্রের কাছ থেকে তেমন কোন আশ্বাস বা সহযোগীতা মেলেনি।

জুম্মু-কাশ্মীরের বর্তমান পরিস্থিতি খুবই ভয়ানক। ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আজ পার্লামেন্ট থেকে নতুনভাবে আরো আট হাজার সেনাবাহিনী মোতায়েন ঘোষনা করার প্রস্তাবিত বিল পাস করেন এবং বর্তমান ভারত সরকারের ৩৫ হাজার সেনাবাহিনী জুম্মু-কাশ্মীরের বিভিন্ন প্রদেশে অবস্থান করছে।

জুম্মু-কাশ্মীরের নেতারা মনে করছেন ভারত সরকারের সেনাবাহীনি যে কোন সময় ভয়ংকর রুপে হামলা চালাতে পারে এখানকার সাধারন জনগনের উপর এবং পূর্বের যে নাশকতা, হামলা গনহত্যা চালিয়েছে তার থেকে বহু গুন বেশি হামলা চালাবে।

প্রদেশের স্থানীয় নেতারা বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রের কাছে সার্বিক সহযোগিতা কামনা করছেন এবং জুম্মু-কাশ্মীরের এ ক্লান্তিকালে আপনারা যদি এগিয়ে না আসেন তাহলে মনে রাখবেন, এ বিশ্বের সৃষ্টিকর্তা মহান আল্লাহ তায়ালার কাঠ কড়ায় জবাব দিতে আপনাদের ও একদিন দাড়াতে হবে।